×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৩ মার্চ ২০২১ ই-পেপার

অপরিচিতদের সঙ্গে যৌন সম্পর্কে বাধ্য করে স্ত্রীকে ব্ল্যাকমেল! গ্রেফতার মুম্বইয়ের ব্যবসায়ী

সংবাদ সংস্থা
মুম্বই ২০ ডিসেম্বর ২০১৯ ১৫:২৭
গ্রেফতারের প্রতীকী ছবি।  ফাইল চিত্র।

গ্রেফতারের প্রতীকী ছবি। ফাইল চিত্র।

পর পুরুষ ও অন্য দম্পতিদের সঙ্গে স্ত্রীকে যৌন সম্পর্ক করতে বাধ্য করতেন তিনি। সেই সব ঘটনার ভিডিয়ো ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে স্ত্রীকে ব্ল্যাকমেল করতেন। বাধ্য করতেন অপরিচিত ব্যক্তিদের সঙ্গে যৌনতায় লিপ্ত হতে। এই অপরাধে মুম্বইয়ের ৪৬ বছরের এক ব্যবসায়ীকে বুধবার গ্রেফতার করেছে পুলিশ।

প্রায় দু’বছর ধরে স্বামীর এই ‘জুলুম’ সহ্য করার পর মাকে গোটা ঘটনা খুলে বলেন ৩৯ বছরের ওই মহিলা। তার পর নিজের স্বামী ও তিনজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন ওই মহিলা। বুধবার গ্রেফতার হন ওই ব্যবসায়ী। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির বেশ কয়েকটি ধারায় মামলা দায়ের করেছে পুলিশ। তাঁকে আগামী ২৩ ডিসেম্বর পর্যন্ত পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

সেই অভিযোগে তিনি জানিয়েছেন বউ বদলের এই অত্যাচার শুরু হয় ২০১৭-র জুলাইয়ে। এই অপরাধ চলার সময় অপরিচিত ব্যক্তির স্ত্রীও উপস্থিত ছিলেন সেখানে। এর পরও বেশ কয়েক বার এ রকম ঘটনা ঘটনো হয়। সেই ঘটনার ভিডিয়োও করে রেখেছিলেন ওই ব্যবসায়ী। তাঁর ইচ্ছা মতো স্ত্রী যেতে রাজি না হলেই সেই ভিডিয়ো পরিবারের লোককে দেখানোর ভয় দেখাতেন বলে পুলিশকে জানিয়েছেন ওই মহিলা।

Advertisement

ঘটনার তদন্ত চলছে বলে সামতানগর থানার পুলিশ বিষয়টি নিয়ে মন্তব্য করতে রাজি হননি। তবে নির্যাতিতার আইনজীবী স্বপ্না কোড়ে বলেছেন, ‘‘স্বামীর বাড়ি ছেড়ে নির্যাতিতা মায়ের কাছে চলে যান গত অগস্টে। মহিলার কাছে সব কিছু জেনে তাঁর মা ও বোন অনুসন্ধান করার চেষ্টা করেন কোথা থেকে অপরিচিতদের জোগাড় করতেন ওই ব্যবসায়ী। তা করতে তাঁরা দেখেন হোয়াটসঅ্যাপ গ্রুপ ও সোশ্যাল মিডিয়া ব্যবহার করে অপরিচিত দম্পতিদের সঙ্গে যোগাযোগ করতেন ওই ব্যবসায়ী।’’

Advertisement