Advertisement
০৩ মার্চ ২০২৪
Mumbai Cyber Crime

‘বিশেষ একটি’ ভিডিয়োতে লাইক করলেই টাকা! ফাঁদে পা দিয়ে ৮ লাখ খোয়ালেন যুবক

পূজা নামে এক মহিলা ফোন করেন হরিজনকে। তিনি জানান, একটি নতুন প্রকল্পে ৫,০০০ টাকা বিনিয়োগ করা হলে ৬,৫০০ টাকা পাবেন গ্রাহক।

image of fraud

অভিযোগ, ইউটিউবের কিছু ভিডিয়ো লাইক এবং সাবস্ক্রাইব করতে বলা হয় ওই ব্যক্তিকে। তা করতেই লাখ লাখ টাকা খোয়ান অভিযোগকারী। ছবি: প্রতীকী

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ১৬:৫০
Share: Save:

অনলাইনে প্রতারণার শিকার। মুম্বইয়ের এক ব্যক্তি হারালেন ৮.২ লক্ষ টাকা। অভিযোগ, ইউটিউবের কিছু ভিডিয়ো লাইক এবং সাবস্ক্রাইব করতে বলা হয় ওই ব্যক্তিকে। তা করতেই লাখ লাখ টাকা খোয়ান অভিযোগকারী।

একটি সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে, অভিযোগকারীর নাম বিনোদ কুমার হরিজন। মুম্বইয়ের ভিখরোলির বাসিন্দা। ১৩ এপ্রিল তাঁর কাছে হোয়াটসঅ্যাপ আসে। সেই ফাঁদে পা দিতেই প্রতারিত হন বিনোদ। হোয়াটসঅ্যাপ করে এক ব্যক্তি জানান, তাঁর নাম ভটনগর। একটি সংস্থার এইচআর তিনি। সংস্থার নাম এমফাসিস।

হরিজনকে ওই ব্যক্তি জানান, সংস্থা নতুন একটি প্রকল্প এনেছে। সেখানে কিছু ইউটিউব ভিডিয়ো লাইক এবং সাবস্ক্রাইব করে টাকা মিলবে। এক পুলিশ আধিকারিক সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, হরিজনকে বলা হয়েছিল, একটি একটি ভিডিয়ো লাইক, সাবস্ক্রাইব করলে ১,৩০০ থেকে ১,৫০০ টাকা দেওয়া হবে। দু’-একটি ভিডিয়ো লাইক করার পরেই তাঁর অ্যাকাউন্টে টাকা ঢুকেছে বলে খবর আসে।

এ ভাবে মোট ৩,৫০০ টাকা ঢোকে হরিজনের অ্যাকাউন্টে। এর পর পূজা নামে এক মহিলা ফোন করেন হরিজনকে। তিনি জানান, একটি নতুন প্রকল্পে ৫,০০০ টাকা বিনিয়োগ করা হলে ৬,৫০০ টাকা পাবেন গ্রাহক। এই প্রকল্পে ৮.২ লক্ষ টাকা বিনিয়োগ করেন হরিজন। এর পরেই ওই মহিলা নিজের ফোন অফ করে দেন। থানায় অভিযোগ জানিয়েছেন তিনি। তদন্ত করছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE