Advertisement
০৩ মার্চ ২০২৪
Juhu

সমুদ্রে ডুবে যাচ্ছিল দুই কিশোর, ঝুঁকি নিয়ে প্রাণ বাঁচালেন পুলিশ কনস্টেবল

বেশ কয়েক বার সেই ঢেউয়ের ধাক্কায় পা টলে গিয়েছিল কনস্টেবলের, কিন্তু দুই কিশোরকে কোনও ভাবেই হাতছাড়া করেননি।

juhu

উত্তাল সমুদ্র থেকে উদ্ধার দুই কিশোর। প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৫ জুন ২০২৩ ১৫:০৪
Share: Save:

স্নান করতে নেমে সমুদ্রের অনেকটা দূরে চলে গিয়েছিল দুই কিশোর। তার পর জোয়ার চলে আসায় আটকে পড়েছিল তারা। পাড়ের দিকে আসার চেষ্টা করছিল। কিন্তু ঢেউয়ের টানে পারছিল না। বিষয়টি লক্ষ করেছিলেন এক কনস্টেবল। এক মুহূর্ত দেরি করেননি তিনি। সমুদ্রে নেমে পড়েন। তার পর দুই কিশোরকে উদ্ধার করে নিয়ে আসেন। শুক্রবার ঘটনাটি ঘটেছে মুম্বইয়ের জুহু সৈকতে।

জুহু পুলিশ সূত্রে খবর, ওই কনস্টেবলের নাম বিষ্ণু ভাউরাও বেলে। তিনি জুহু সৈকতে টহল দিচ্ছিলেন। হঠাৎই দেখেন দুই কিশোর সমুদ্রের অনেকটা দূরে চলে গিয়েছে। তাদের আশপাশে কেউ ছিল না। শিশু দু’টি পাড়ের দিকে এগিয়ে আসার চেষ্টা করেও পারছিল না। দুই কিশোর বিপদে পড়েছে বুঝতে পেরেছিলেন বিষ্ণু। তার পরই দুই কিশোরকে উদ্ধারের জন্য উত্তাল সমুদ্রে নেমে পড়েন।

দুই কিশোরকে দু’হাতে আগলে পাড়ের দিকে নিয়ে আসছিলেন। বড় বড় ঢেউ আছড়ে পড়ছিল। বেশ কয়েক বার সেই ঢেউয়ের ধাক্কায় পা টলে গিয়েছিল কনস্টেবলের, কিন্তু দুই কিশোরকে কোনও ভাবেই হাতছাড়া করেননি। তাদের নিরাপদে পাড়ে নিয়ে এসে অভিভাবকদের হাতে তুলে দেন বিষ্ণু।

পুলিশ সূত্রে খবর, দুই কিশোরের এক জনের বয়স ৭, অন্য জনের ১০। সকলের চোখ এড়িয়ে সমুদ্রে স্নান করতে নেমেছিল তারা। তখনই এই ঘটনা ঘটে। জুহু পুলিশের তরফে কনস্টেবল বিষ্ণুর এই কাজের প্রশংসা করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE