Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
Fraud

ট্রেনের টিকিটের ছবি টুইট করেছিলেন, তাতেই কাল, ৬৪ হাজার টাকা খোয়ালেন মুম্বইয়ের মহিলা

পুলিশ সূত্রে জানা গিয়েছে, টিকিটটি নিশ্চিত হয়েছে কি না জানতে আইআরসিটিসির টুইটার অ্যাকাউন্টে টিকিটের ছবি পোস্ট করেন ৩৪ বছরের মিনা। সঙ্গে নিজের মোবাইল নম্বরও দেন।

সমাজমাধ্যমে ট্রেনের টিকিটের তথ্য দিয়েছিলেন তিনি। আর তার জেরে হারালেন ৬৪ হাজার টাকা।

সমাজমাধ্যমে ট্রেনের টিকিটের তথ্য দিয়েছিলেন তিনি। আর তার জেরে হারালেন ৬৪ হাজার টাকা। ছবি: প্রতীকী

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৩ ২০:২৯
Share: Save:

সমাজমাধ্যমে পোস্ট দিয়ে টাকা খুইয়েছেন, এ রকম মানুষের সংখ্যা নেহাত কম নয়। কিন্তু এ বার যা হল, এতটাও ভাবেননি মুম্বইয়ের ওই মহিলা। সমাজমাধ্যমে ট্রেনের টিকিটের তথ্য দিয়েছিলেন তিনি। আর তার জেরে হারালেন ৬৪ হাজার টাকা। এর পরেই থানায় অভিযোগ করেন এমএন মিনা নামে ওই মহিলা।

মিনার বাড়ি মুম্বইয়ের ভিল পার্লেতে। ১৪ জানুয়ারি মুম্বই ভুজে যাওয়ার জন্য ট্রেনের টিকিট কেটেছিলেন। সেই টিকিট নিশ্চিত হয়নি। মিনা আরএসি (রিজার্ভেশন এগেনস্ট ক্যানসেলেশন) টিকিট পেয়েছিলেন। অর্থাৎ অন্য কেউ টিকিট বাতিল করলে মিনার টিকিট নিশ্চিত হবে। নয়তো বসে বসেই ভুজ যেতে হবে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, টিকিটটি নিশ্চিত হয়েছে কি না জানতে আইআরসিটিসির টুইটার অ্যাকাউন্টে টিকিটের ছবি পোস্ট করেন ৩৪ বছরের মিনা। সঙ্গে নিজের মোবাইল নম্বরও দেন। এ বিষয়ে আইআরসিটিসির সাহায্য চান তিনি। পোস্ট দেওয়ার কিছুক্ষণ পরেই ফোন আসে। মিনা থানায় দায়ের হওয়া এফআইআরে বলেছেন, ‘‘এক জন ফোন করে জানান তিনি আইআরসিটিসির কাস্টমার কেয়ার থেকে ফোন করছেন। আমার আরএসি টিকিট নিশ্চিত করার ব্যবস্থা করবেন। আমার ছেলে পুরোপুরি বিশ্বাস করে নেয়। এর পর মোবাইলে একটি লিঙ্ক পাঠিয়েছিলেন তিনি। তাতে ক্লিক করে তথ্য দেওয়ার অনুরোধ করেন তিনি।’’

পুলিশকে মিনা জানিয়েছেন, ওই ব্যক্তির নির্দেশ মতো নিজের ব্যাঙ্কের নথিও দাখিল করেন তিনি। তার পর তাঁর কথা মতো ইউপিআইয়ের মাধ্যমে ২ টাকা পাঠিয়ে দেন একটি অ্যাকাউন্টে। কিছুক্ষণ পর মিনার মোবাইলে পাঁচ বার টাকা লেনদেনের মেসেজ আসে। তিনি দেখেন ৬৪ হাজার টাকা অ্যাকাউন্ট থেকে লোপাট। থানায় অভিযোগ দায়েরের পর তদন্তে নেমেছে পুলিশ। আরও এক বার সতর্ক করেছে সাধারণ মানুষকে। জানিয়েছে, আইআরসিটিসি বা সরকার সংস্থা কখনও কোনও ভাবে অনলাইনে টাকা চায় না। ব্যাঙ্কের নথিও চায় না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE