Advertisement
০৫ মে ২০২৪
Parole

করোনাকালে প্যারোলে বেরিয়েই গায়েব খুনের আসামি! তিন বছরে ঘটে গেল অনেক কিছুই...

পুলিশ সূত্রে খবর, ১৯৯৫ সালে একটি খুনের মামলায় যাবজ্জীবন কারাদণ্ড হয় ওই ব্যক্তির। তাঁকে অওরঙ্গাবাদ সংশোধনাগারে রাখা হয়েছিল।

প্যারোলে বেরিয়ে ‘নিখোঁজ’। নিজস্ব ছবি।

প্যারোলে বেরিয়ে ‘নিখোঁজ’। নিজস্ব ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৩ ১৭:৪৪
Share: Save:

কোভিডের সময় প্যারোলে ছাড়া পেয়েছিলেন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি। কিন্তু যে দিন অপরাধীর জেলে ফেরার কথা, সেদিন থেকেই তিনি ‘নিখোঁজ’! গত তিন বছর ধরে সেই খুনের আসামিকে খুঁজতে গিয়ে পুলিশের কালঘাম ছুটেছে। তার পরেও হদিস মেলেনি। শেষমেশ রবিবার মুম্বই পুলিশের জালে ধরা পড়লেন ষাটোর্ধ্ব সেই অপরাধী।

সোমবার মুম্বই পুলিশ জানিয়েছে, শহরের অন্ধেরি ইস্টের কাছে সাকি নাকা এলাকা থেকে ওই ‘গ্যাংস্টার’ আসামিকে গ্রেফতার করা হয়েছে। গোপন সূত্রে খবর পেয়ে রবিবার রাতে অভিযান চালিয়েছিল মুম্বই পুলিশের অপরাধ দমন শাখার ১০ নম্বর ইউনিট।

পুলিশ সূত্রে খবর, ১৯৯৫ সালে একটি খুনের মামলায় যাবজ্জীবন কারাদণ্ড হয় ওই ব্যক্তির। তাঁকে অওরঙ্গাবাদ সংশোধনাগারে রাখা হয়েছিল। ২০২০ সালের ৯ মে কয়েক দিনের জন্য প্যারোলে মুক্তি দেওয়া হয় ওই আসামিকে। নির্দেশ ছিল, নির্ধারিত দিনেই জেলে চলে আসতে হবে। সেই নির্দেশ অগ্রাহ্য করে আর জেল ফেরেননি তিনি।

এক পুলিশ আধিকারিকের কথায়, ‘‘হদিস না মেলায় পুলিশে অভিযোগ দায়ের করেন জেল কর্তৃপক্ষ। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২২৪ ধারায় মামলা দায়ের করা হয়। সেই অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্তে নামে পুলিশ। তিন বছর ধরে খোঁজাখুঁজির পর অবশেষে ধরা দিলেন সেই কুখ্যাত গ্যাংস্টার।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

parole
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE