Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Vladimir Putin

পুতিন বিরোধী রুশ ব্যবসায়ীর রহস্যমৃত্যু হোটেলে, তদন্তে নয়া টিম গড়ল ওড়িশা পুলিশ

গত ২২ ডিসেম্বর রায়গড় জেলার একটি হোটেলের ঘর থেকে উদ্ধার করা হয়েছিল বুদানভের দেহ। এর পর ২৪ ডিসেম্বর রাতে ওই হোটেলের সামনে থেকে উদ্ধার করা হয় অ্যান্টভের রক্তাক্ত দেহ।

পুতিন বিরোধী রুশ ব্যবসায়ী তথা রাজনীতিক পাভেল অ্যান্টভের রহস্য়মৃত্য়ু ওড়িশার হোটেলে।

পুতিন বিরোধী রুশ ব্যবসায়ী তথা রাজনীতিক পাভেল অ্যান্টভের রহস্য়মৃত্য়ু ওড়িশার হোটেলে। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ভুবনেশ্বর শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২২ ১৫:৩০
Share: Save:

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিরোধী হিসাবে পরিচিত রুশ ব্যবসায়ী তথা রাজনীতিক পাভেল অ্যান্টভ এবং তাঁর সঙ্গী ভ্লাদিমির বুদানভের রহস্যমৃত্যুর ঘটনার তদন্তে নয়া টিম গড়ল ওড়িশা পুলিশের ক্রাইম ব্রাঞ্চ। পুলিশ সূত্রের খবর, গত সপ্তাহে রায়গড় জেলার ওই জোড়া রহস্য মৃত্যুর ঘটনা নিয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে ৫ সদস্যের ‘টিম’।

গত ২২ ডিসেম্বর রায়গড় জেলার একটি হোটেলের ঘর থেকে উদ্ধার করা হয়েছিল বুদানভের দেহ। প্রাথমিক ভাবে মনে করা হয়েছিল অতিরিক্ত মদ্যপানের কারণেই অ্যান্টেভের সফরসঙ্গীর মৃত্যু হয়েছে। এর পর শনিবার (২৪ ডিসেম্বর) রাতে ওই হোটেলের সামনে থেকে উদ্ধার করা হয় অ্যান্টভের রক্তাক্ত দেহ। পুলিশের প্রাথমিক অনুমান, হোটেলের চার তলা থেকে পড়ে গিয়ে মৃত্যু হয় তাঁর।

ধনী ব্যবসায়ী অ্যান্টভ রাশিয়ায় প্রাদেশিক আইনসভার সদস্য ছিলেন। সে দেশের পুতিন বিরোধী রাজনৈতিক শিবিরের অন্যতম ‘মুখ’ ছিলেন তিনি। নিজের ৬৬তম জন্মদিন উপলক্ষে ভারতে ঘুরতে এসেছিলেন অ্যান্টভ। তাঁর সঙ্গে ছিলেন বুদেনভ-সহ ৩ জন। ভারতে রুশ কনসাল জেনারেল অ্যালেক্সেই ইডামকির দাবি, রায়গড়ের ওই হোটেলের চার তলা থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন অ্যান্টভ।

ঘটনাচক্রে, এর আগে রাশিয়ায় পুতিনের আরও দুই সমালোচকেরও মৃত্যু হয়েছিল রহস্যজনক ভাবেই। তাই রুশ দূতাবাস এবং প্রাথমিক পুলিশি তদন্তে একে আত্মহত্যা বলে দাবি করা হলেও পাভেলের মৃত্যুর নেপথ্যে ‘অন্য কোনও কাহিনি’ রয়েছে কি না, সেই নিয়েই তৈরি হয়েছে জল্পনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE