Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Liquor

Liquor: দেশে মদ্যপান কমাতে জাতীয় নীতির প্রয়োজন, রাজ্যসভায় সওয়াল বিজেপি সাংসদের

২০১৬-তে রাজ্যসভায় বিজেপি-র সাংসদ হিসেবে মনোনীত হন। ধানগড় সম্প্রদায়ের এই সাংসদ উপজাতি এবং মহারাষ্ট্রের ধানগড় সম্প্রদায়ের জন্য অনেক কাজও করেছেন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ মার্চ ২০২২ ১২:১৪
Share: Save:

দেশে মদ্যপান কমানোর উপর নজর দেওয়া দরকার। আর তার জন্য সঠিক নীতি নির্ধারণের প্রয়োজন আছে বলে মনে করেন নাগপুরের বিজেপি সাংসদ বিকাশ মাহাত্মে। বুধবার রাজ্যসভায় জিরো আওয়ারে এই বিষয়টি উত্থাপন করেন তিনি।

মাহত্মে জানান, দেশে মদ্যপান কমানোর জন্য জাতীয় নীতির প্রয়োজন রয়েছে। বিহার, মিজোরাম, গুজরাত, নাগাল্যান্ড—এই চার রাজ্যে এখনও পর্যন্ত মদ পুরোপুরি নিষিদ্ধ। কেন্দ্রশাসিত অঞ্চল লক্ষদ্বীপেও মদ বিক্রি এবং মদ্যপানের উপরে নিষেধাজ্ঞা রয়েছে।

কিন্তু মদ্যপান কমানোর বিষয়ে যাতে গোটা দেশের জন্যই একটি নীতি নির্ধারণ করা হয় বুধবার সেই আর্জিই জানিয়েছেন নাগপুরের বিজেপি সাংসদ। এর আগে ২০২০-র ফেব্রুয়ারিতেও জিরো আওয়ারে তিনি কোভিড নিয়ে আগাম সতর্কতা নেওয়ার পরামর্শ দিয়েছিলেন।

মাহাত্মে এক জন চক্ষুরোগ বিশেষজ্ঞ। সামাজিক কাজের সঙ্গে জড়িত। পেয়েছেন পদ্মশ্রী-ও। ২০১৬-তে রাজ্যসভায় বিজেপি-র সাংসদ হিসেবে মনোনীত হন। ধানগড় সম্প্রদায়ের এই সাংসদ উপজাতি এবং মহারাষ্ট্রের ধানগড় সম্প্রদায়ের জন্য অনেক কাজও করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Liquor BJP MP Nagpur Rajya Sabha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE