Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Car Insurance

৪৬ হাজার টাকা দিয়ে ৭টি গাড়ির বিমা করালেন ব্যবসায়ী, পরে জানলেন পুরোটাই ভুয়ো!

পুলিশ সূত্রে খবর, ২০১৮ সালে নভি মুম্বইয়ের কালাম্বলি এলাকার এক ব্যবসায়ী তাঁর ৭টি গাড়ির বিমা করিয়েছিলেন। বিমার জন্য ৪৬ হাজার টাকা খরচ করেছিলেন তিনি।

Representational Image

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০২ জুলাই ২০২৩ ১২:৫২
Share: Save:

ভুয়ো বিমা বিক্রির দায়ে নভি মুম্বইয়ে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। গাড়ির বিমা বিক্রি করে ৪৬ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। ঘটনাটি পাঁচ বছর আগের। কিন্তু সম্প্রতি বিষয়টি প্রকাশ্যে আসায় পুলিশের কাছে অভিযোগ জমা পড়ে। তার পরই শনিবার গ্রেফতার করা হয়েছে অভিযুক্তকে।

পুলিশ সূত্রে খবর, ২০১৮ সালে নভি মুম্বইয়ের কালাম্বলি এলাকার এক ব্যবসায়ী তাঁর ৭টি গাড়ির বিমা করিয়েছিলেন। বিমার জন্য ৪৬ হাজার টাকা খরচ করেছিলেন তিনি। পাঁচ বছর ধরে তিনি জানতেও পারেননি, যাকে দিয়ে বিমা করিয়েছেন, আসলে গোটাটাই ভুয়ো। তাঁর সঙ্গে প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়া হয়েছে।

সম্প্রতি বিষয়টি ওই ব্যবসায়ীর নজরে আসে এবং কাকতালীয় ভাবেই। ওই ব্যবসায়ীর ৭টি গাড়ির মধ্যে একটি দুর্ঘটনার কবলে পড়েছিল দিন কয়েক আগেই। তখন তিনি সেই গাড়ির বিমা দাবি করতে যান। কিন্তু তাঁকে বিমা অফিস থেকে জানিয়ে দেওয়া হয়, ওই গাড়ির নম্বরে কোনও বিমা নেই। তখন ধন্দে পড়ে যান ব্যবসায়ী। তিনি তখন বাকি গাড়ির বিমাগুলি পরীক্ষা করাতে ওই অফিসে নিয়ে যান। দেখা যায়, সবক’টি বিমাই ভুয়ো! মাথায় আকাশ ভেঙে পড়ার মতো অবস্থায় হয় ব্যবসায়ীর। বিমা এজেন্টের খোঁজ করতে গিয়ে তাঁরও কোনও হদিস পাননি। শেষমেশ পুলিশের দ্বারস্থ হন ব্যবসায়ী। ব্যবসায়ীর অভিযোগের ভিত্তিতে ওই ভুয়ো এজেন্টের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪২০, ৪০৬, ৪৬৫ এবং ৪৬৮ ধারায় মামলা রুজু করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Car Insurance Navi Mumbai cheating
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE