Advertisement
০৫ মে ২০২৪
Navjot Singh Sidhu

Navjot singh Sidhu: সিধু জেলে এ বার কেরানির ভূমিকায়, দৈনিক পারিশ্রমিক ৯০ টাকা, প্রশিক্ষণ ৩ মাস

জেল সূত্রে জানা গিয়েছে, সিধু বড় মাপের ব্যক্তিত্ব হওয়ার কারণে তিনি আপাতত জেলের কুঠুরি থেকেই কাজ করবেন।

নভজ্যোত সিংহ সিধু।

নভজ্যোত সিংহ সিধু। ছবি: পিটিআই ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ মে ২০২২ ১৬:৩৪
Share: Save:

পটীয়ালা জেলে কেরানি হিসাবে কাজ করতে হবে পঞ্জাব কংগ্রেসের প্রাক্তন প্রধান নভজ্যোত সিংহ সিধুকে। এই বিষয়ে সিধুকে তিন মাসের প্রশিক্ষণ দেওয়া হবে। কী ভাবে আদালতের দীর্ঘ রায় সংক্ষিপ্ত করে লিখতে হয় এবং জেলের বিভিন্ন নথি সংরক্ষণ করতে হবে তিন মাস ধরে তা-ই শেখানো হবে সিধুকে। তবে জেলের নিয়ম অনুযায়ী প্রথম তিন মাস সিধুকে কোনও পারিশ্রমিক দেওয়া হবে না।প্রশিক্ষণ শেষের পরে, তাঁকে প্রতিদিনের পারিশ্রমিক বাবদ ৪০ থেকে ৯০ টাকা পর্যন্ত দেওয়া হবে। তবে তিনি কত টাকা মজুরি বাবদ পাবেন, তা নির্ভর করবে তাঁর কাজের দক্ষতার উপর। সকাল ৯টা থেকে ১২টা এবং বিকেল ৩টে থেকে ৫টা পর্যন্ত সিধুকে কাজ করতে হবে। জেল থেকে আয় তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা হবে বলেও জেল কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে।

জেল সূত্রে আরও জানা গিয়েছে, সিধু বড় মাপের ব্যক্তিত্ব হওয়ার কারণে তিনি আপাতত জেলের কুঠুরি থেকেই কাজ করবেন। আপাতত তাঁকে নিজের কুঠুরির থেকে বেরোতে দেওয়া হবে না বলেও জানা গিয়েছে। পাশাপাশি, সিধুকে যেখানে রাখা হয়েছে তার চারপাশে নিরাপত্তারক্ষীর সংখ্যা বাড়ানো হয়েছে। এ ছাড়াও পাঁচ ওয়ার্ডেন এবং চার কারাবন্দিকেও সিধুর উপর বিশেষ নজর রাখতে বলা হয়েছে বলে সূত্রের খবর।

জেল কর্তৃপক্ষ সূত্রে আরও জানা গিয়েছে, মঙ্গলবার কেরানি হিসেবে কাজ শুরু করেন সিধু।

প্রসঙ্গত, ৩৪ বছরের পুরনো একটি অনিচ্ছাকৃত খুনের মামলায় প্রাক্তন জাতীয় ক্রিকেটারকে বৃহস্পতিবার এক বছর জেলের সাজা দিয়েছে শীর্ষ আদালত। ১৯৮৮-এর ২৭ ডিসেম্বর পটীয়ালার রাস্তায় গাড়ি পার্কিংকে কেন্দ্র করে গুরনাম সিংহ নামে এক ব্যক্তির সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন সিধু ও তাঁর বন্ধু রুপিন্দ্র সিংহ সান্ধু। অভিযোগ, গুরনামকে গাড়ি থেকে জোর করে টেনে বার করে মারধর করেন তাঁরা। ওই ঘটনার কয়েক দিন পরে মারা যান গুরনাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Navjot Singh Sidhu Jail Murder clerk Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE