Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Nawab Malik

স্বাস্থ্যের কারণে এনসিপি নেতা নবাব মালিককে দু’মাসের অন্তর্বর্তী জামিন দিল সুপ্রিম কোর্ট

শুক্রবার সুপ্রিম কোর্টের বিচারপতি অনিরুদ্ধ বোস এবং বিচারপতি বেলা এম ত্রিবেদীর বেঞ্চ জানিয়েছে, মামলার ‘মেরিটে’র উপর ভিত্তি করে নয়, কেবল স্বাস্থ্যের কারণে জামিন দেওয়া হচ্ছে নবাবকে।

Nawab Malik granted interim bail by Supreme Court was arrested in 2022

নবাব মালিক। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৩ ১৭:০৩
Share: Save:

দেড় বছরের কারাবাসের পর দু’মাসের অন্তর্বর্তী জামিন পেলেন মহারাষ্ট্রের প্রাক্তন মন্ত্রী তথা এনসিপি নেতা নবাব মালিক। শুক্রবার সুপ্রিম কোর্টের বিচারপতি অনিরুদ্ধ বোস এবং বিচারপতি বেলা এম ত্রিবেদীর বেঞ্চ জানিয়েছে, মামলার ‘মেরিটে’র উপর ভিত্তি করে নয়, কেবল স্বাস্থ্যের কারণে জামিন দেওয়া হচ্ছে নবাবকে।

নবাবের ঘনিষ্ঠমহল সূত্রে খবর, কিডনির অসুখ-সহ একাধিক দুরারোগ্য রোগে ভুগছেন প্রবীণ এনসিপি নেতা। সুপ্রিম কোর্টও জামিন দেওয়ার কারণ হিসাবে বিষয়টি উত্থাপন করেছে। বেআইনি আর্থিক লেনদেনে জড়িত থাকার অভিযোগে ২০২২ সালের ২৩ ফেব্রুয়ারি নবাবকে গ্রেফতার করে ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির তরফে জানানো হয় ওই মামলার অন্যতম অভিযুক্ত দাউদ ইব্রাহিমের ভাই ইকবাল কাসকর এবং বোন হাসিনা পারকরের নাম।

দক্ষিণ মুম্বইয়ে ইডি-র আঞ্চলিক দফতরে প্রায় ৭ ঘণ্টা জেরার পর গ্রেফতার করা হয় নবাবকে। দফতর থেকে বার করে আনার সময় উপস্থিত সংবাদমাধ্যমের প্রতিনিধিদের উদ্দেশে নবাব চিৎকার করে বলেন, ‘‘মাথা নত করব না। ভয় পাই না। লড়াই করব এবং জিতব। সত্যটা সকলের সামনে আনব।’’

২০২২ সালের অক্টোবর মাসে শাহরুখ খানের পুত্র আরিয়ান খানকে আরব সাগরের প্রমোদতরী থেকে মাদক মামলায় গ্রেফতারির পর ধারাবাহিক ভাবে কেন্দ্রীয় সংস্থা নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)-র বিরুদ্ধে তোপ দেগেছিলেন নবাব। তাঁর অভিযোগ ছিল, বিজেপি চক্রান্ত করে আরিয়ানকে ফাঁসিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE