Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

Sameer Wankhede: ওয়াংখেড়ের ‘নিকা’র ছবি টুইট করলেন নবাব

সংবাদ সংস্থা
মুম্বই ২৩ নভেম্বর ২০২১ ০৭:৩৪
নবাব মালিকের টুইট করা সমীর ওয়াংখেড়ের প্রথম বিয়ের ছবি।

নবাব মালিকের টুইট করা সমীর ওয়াংখেড়ের প্রথম বিয়ের ছবি।
ছবি টুইটার।

মৌলবির সামনে নিকানামাতে সই করছেন পাত্র। বিয়ের একটি সাধারণ ছবি নিয়েই আপাতত সরগরম মহারাষ্ট্রের রাজনীতি। কারণ, পাত্রটি আর কেউ নন, নার্কোটিক্স কন্ট্রোল বুরো (এনসিবি)-র আঞ্চলিক কর্তা সমীর ওয়াংখেড়ে। যিনি এবং যাঁর পরিবার বারবার দাবি করে এসেছেন, তাঁরা মুসলিম নন, হিন্দু দলিত।

তা হলে মুসলিম মতে বিয়ে কেন? আজ সকালে সমীরের বিয়ের এই ছবিটি টুইট করে এই প্রশ্ন তুলে ফের হাওয়া গরম করেছেন মহারাষ্ট্রের সংখ্যালঘু দফতরের প্রতিমন্ত্রী তথা এনসিপি নেতা নবাব মালিক। ছবিটিতে তাঁর তির্যক ক্যাপশন— ‘কবুল হ্যায়, কবুল হ্যায়, কবুল হ্যায়...এ আপনি কী করলেন সমীর দাউদ ওয়াংখেড়ে!’

গত বছর সুশান্ত সিংহ রাজপুতের অস্বাভাবিক মৃত্যুর পর থেকেই খবরের শিরোনামে এনসিবি কর্তা সমীর। তখন সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তী ও তাঁর ভাই শৌভিককে মাদক মামলায় গ্রেফতার করেছিলেন তিনি। তা ছাড়া দীপিকা পাড়ুকোন-সহ বেশ কয়েক জন বলিউডি তারকাকে জিজ্ঞাসাবাদও করেছিলেন। গত অক্টোবরে গোয়াগামী এক প্রমোদতরী থেকে শাহরুখ খানের ছেলে আরিয়ানকে আটক করে মাদক মামলায় গ্রেফতার করার পরে ফের চর্চায় উঠে আসেন ওয়াংখেড়ে। আইনের রাস্তায় চলে ‘ক্ষমতাশালী’ মানুষ বা তাঁদের সন্তানদের গ্রেফতার করতেও তিনি পিছপা হন না,
এই বলে ভূয়সী প্রশংসা করা হয় এনসিবি কর্তার।

Advertisement

তবে ছবিটা পাল্টে যেতে বিশেষ সময় লাগেনি। প্রথমে আরিয়ান মামলার অন্যতম অভিযুক্ত কিরণ গোসাভী দাবি করেন যে, ২৫ কোটি টাকার বিনিময়ে আরিয়ানের জামিনের পথ খুলে দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন ওয়াংখেড়ে। তারপরেই নবাব মালিক ওয়াংখেড়ের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ আনেন। তিনি দাবি করেন, নিজেকে হিন্দু দলিত পরিচয় দিয়ে সংরক্ষণের সুবিধা নিয়ে কেন্দ্রীয় সরকারে চাকরি পেয়েছেন সমীর। তাঁর এই দাবি ভুয়ো কারণ আসলে সমীর মুসলিম। তাঁর প্রকৃত নাম সমীর দাউদ ওয়াংখেড়ে। তাঁর মা মুসলিম এবং বিয়ের সময়ে তাঁর বাবাও ধর্মান্তরিত হন। শুধু তা-ই নয়, সমীরের প্রথম স্ত্রী শাবানা কুরেশি মুসলিম এবং সেই বিয়ে মুসলিম রীতি মেনেই হয়েছিল, এই দাবি করেছিলেন নবাব। তখনই নবাব বলেন, তাঁর এই দাবি ভ্রান্ত নয়, তাঁর হাতে যথেষ্ট সাক্ষ্যপ্রমাণ আছে। এর আগে সমীরের প্রথম বিয়ের শংসাপত্র এবং আমন্ত্রণপত্র টুইট করেছিলেন নবাব। আজ টুইট করলেন বিয়ের ছবিই।

ওয়াংখেড়ের বিরুদ্ধে ওঠা নানা ধরনের দুর্নীতির অভিযোগের পিছনে অনেকেই বিজেপি বনাম মহারাষ্ট্র সরকারের টানাপড়েনের কারণ খুঁজে পাচ্ছেন। তা ছাড়া, সূত্রের খবর, সমীর ওয়াংখেড়ে ও নবাব মালিক দূর সম্পর্কের আত্মীয়, পারিবারিক সূত্রেই সমীরের প্রথম বিয়ের কার্ড, ছবি ইত্যাদি তিনি হাতে পেয়েছেন। তা ছাড়া, অন্য একটি মাদক মামলায় নবাবের জামাই সামির খানকে গ্রেফতার করেছিলেন ওয়াংখেড়ে। পরে অবশ্য তিনি জামিন পান। সেই গ্রেফতারির ঘটনা থেকেই ওয়াংখেড়ের উপরে চটা মালিক পরিবার। সুযোগ পেয়ে তাই ওয়াংখেড়েকে প্যাঁচে ফেলার সুযোগ ফস্কাননি মহারাষ্ট্রের এই মন্ত্রী।

আরও পড়ুন

Advertisement