Advertisement
০৩ মে ২০২৪
The Kerala Story

‘দ্য কেরালা স্টোরি’র প্রযোজককে ফাঁসিতে ঝোলানোর নিদান দিয়ে বিতর্কে এনসিপি বিধায়ক

সুদীপ্ত সেনের পরিচালনায় ‘দ্য কেরালা স্টোরি’ ছবিতে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটে মেয়েদের নিয়োগের কাহিনি দেখানো হয়েছে। যা হালফিলে সারা দেশে বড়সড় বিতর্কের জন্ম দিয়েছে।

File Image of NCP leader Jitendra Ahwad

এনসিপি নেতা জিতেন্দ্রর মন্তব্যে নতুন করে জলঘোলা মহারাষ্ট্রে। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ১৬:২২
Share: Save:

সম্প্রতি মুক্তি পাওয়া ‘দ্য কেরালা স্টোরি’ ছবি নিয়ে দেশ জুড়ে চলছে চাপান-উতোর। বাংলায় এই ছবির সম্প্রচার নিষিদ্ধ ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ বার ছবির প্রযোজককে প্রকাশ্যে ফাঁসিতে ঝোলাবার নিদান দিয়ে নতুন বিতর্ক তৈরি করে ফেললেন মহারাষ্ট্রের এনসিপি নেতা তথা বিধায়ক জিতেন্দ্র আওহাদ।

সংবাদ সংস্থা এএনআইকে এনসিপি নেতা বলেছেন, ‘‘দ্য কেরালা স্টোরি নাম দিয়ে একটি ছবি বানিয়ে একটি রাজ্য এবং তার মহিলাদের অপমান করা হয়েছে। সরকারি পরিসংখ্যান অনুযায়ী ৩ জন মেয়ের নিখোঁজ হয়ে যাওয়ার ঘটনাকে ৩২ হাজার মেয়ের নিখোঁজ হওয়ার ঘটনা হিসাবে তুলে ধরা হয়েছে। যে ব্যক্তি এই মনগড়া ছবি প্রযোজনা করেছেন তাঁকে প্রকাশ্যে ফাঁসি দেওয়া উচিত।’’

সুদীপ্ত সেনের পরিচালনায় ‘দ্য কেরালা স্টোরি’ ছবিতে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটে মেয়েদের নিয়োগের কাহিনি দেখানো হয়েছে। যা হালফিলের ভারতে বড় বিতর্ক তৈরি করেছে। একাংশের দাবি, এই ছবি উগ্র হিন্দুত্ববাদীদের ‘প্রোপাগান্ডা’ ছাড়া আর কিছুই নয়। অন্য দিকে বিজেপি-সহ হিন্দুত্ববাদী সংগঠনগুলির দাবি ভিন্ন। ছবিটি যাতে আরও বেশি মানুষ দেখতে পারেন সে জন্য বিজেপিশাসিত মধ্যপ্রদেশ এবং উত্তরপ্রদেশে ‘দ্য কেরালা স্টোরি’কে করমুক্ত ঘোষণা করা হয়েছে। কর্নাটকের বল্লারিতে ভোটের প্রচারে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পর্যন্ত এই ছবিটি নিয়ে কথা বলেছিলেন। তাঁর দাবি ছিল, এই ছবিটি সমাজে সন্ত্রাসবাদের আসল চিত্র তুলে ধরেছে। তাই এত বিরোধিতা।

এই প্রেক্ষাপটেই ছবির প্রযোজককে প্রকাশ্যে ফাঁসি দেওয়ার মতো বিতর্কিত মন্তব্য করলেন এনসিপি নেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

The Kerala Story NCP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE