Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

দেশের মধ্যে উড়ানে আরটি-পিসিআর নেগেটিভ রিপোর্ট না-ও লাগতে পারে

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৬ জুন ২০২১ ২৩:১৪


ফাইল ছবি।

অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিংহ পুরী নিউজ এজেন্সি এএনআইকে বলেছেন, কোভিডের দুটি টিকা পেয়েছেন এমন যাত্রীদের বিমান চ়ড়তে নেগেটিভ আরটি-পিসিআর রিপোর্ট না-ও প্রয়োজন হতে পারে। তবে এই সিদ্ধান্ত অভ্যন্তরীণ উড়ানের জন্যই খাটবে।

আইসিএমআর তার সর্বশেষ নির্দেশিকায় সরকারকে পরামর্শ দিয়েছে যে অভ্যন্তরীণ বিমান চলাচলে বাধ্যতামূলক আরটি-পিসিআর পরীক্ষার নেগেটিভ রিপোর্ট থাকার নিয়ম পুরোপুরি তুলে দেওয়া যেতে পারে। আরটি-পিসিআর ল্যাবগুলোর উপরে থাকা চাপ কমানোরও পরামর্শ দেওয়া হয়েছিল। কারণ, ল্যাবগুলোতে চাপের কারণে রিপোর্ট পেতে দেরি হচ্ছে। হরদীপ এই বিষয়ে জানিয়েছেন, আইসিএমআর-র পরামর্শ মন্ত্রকের বিবেচনায় রয়েছে। তবে একা মন্ত্রক সিদ্ধান্ত নেবে না। এ বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতামত নেওয়া হবে।

তবে পুরী জানিয়েছেন, দেশীয় উড়ানের জন্য বাধ্যতামূলক নেগেটিভ আরটি-পিসিআর নেগেটিভ রিপোর্ট থাকার বিষয়টি মন্ত্রক তুলে দিলেও রাজ্যগুলি তা চাইতেই পারে। কারণ, স্বাস্থ্য রাজ্যের বিষয়। তাই যাত্রীদের কোনও রাজ্যে প্রবেশের আগে নেগেটিভ আরটি-পিসিআর রিপোর্ট চাওয়া হতেই পারে। আর এটা নির্দিষ্ট রাজ্যের অধিকার।

Advertisement

আরও পড়ুন

Advertisement