Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Uttar Pradesh

Uttar Pradesh: নেগেটিভ হতে হবে আরটি-পিসিআর পরীক্ষার রিপোর্ট, যোগীরাজ্যে ঢোকার জন্য নয়া নির্দেশিকা

সেই রিপোর্ট চার দিনের বেশি পুরনো হলে গ্রাহ্য করা  হবে না।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১৮ জুলাই ২০২১ ১৮:২২
Share: Save:

উত্তরপ্রদেশে ঢুকতে গেলে আরটি-পিসিআর পরীক্ষার রিপোর্ট অবশ্যই নেগেটিভ হতে হবে। এবং সেই রিপোর্ট চার দিনের বেশি পুরনো হলে গ্রাহ্য করা হবে না। বাইরে থেকে আসা যাত্রীদের ক্ষেত্রে রবিবার নয়া নির্দেশিকা জারি করল যোগী আদিত্যনাথ সরকার।

রাজ্যে কোভিড সংক্রমণের হার ৩ শতাংশের উপরে। সংক্রমণকে নিয়ন্ত্রণে রাখতে কোনও রকম ফাঁক রাখতে চাইছে না রাজ্য প্রশাসন। রবিবারই রাজ্যের কোভিড সংক্রান্ত বিষয়ে গঠিত নয় সদস্যের দলকে নিয়ে বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী যোগী। সেখানেই এই নয়া নির্দেশিকা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

নতুন এই নির্দেশিকায় বলা হয়েছে, যাঁরা ট্রেন, বাস এবং বিমানে উত্তরপ্রদেশে প্রবেশ করছেন তাঁদের ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য। তবে যাঁদের দুটো টিকাই নেওয়া রয়েছে, তাঁদের ছাড় দেওয়া হবে বলে নির্দেশিকায় জানানো হয়েছে। এ ছাড়া বাইরের রাজ্য থেকে আসা ব্যক্তিদের র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট এবং থার্মাল স্ক্যানিং করার নির্দেশও দিয়েছেন যোগী।

কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে শনিবারই কাঁওয়ার যাত্রাও বাতিল করেছে যোগী সরকার। ২৫ জুলাই থেকে এই যাত্রা শুরু হওয়ার কথা ছিল। রাজ্য সরকার এই যাত্রা স্থগিত করার পক্ষে ছিল না। কিন্তু সুপ্রিম কোর্টের নির্দেশের পরই তা স্থগিতের সিদ্ধান্ত নেয় যোগী সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh RT-PCR tests
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE