Advertisement
২০ এপ্রিল ২০২৪
himachal pradesh

ক্ষমতায় এসেই হিমাচল প্রদেশের পড়ুয়াদের প্রথম ‘স্মার্ট স্কুল’ উপহার দিল কংগ্রেস

হিমাচল প্রদেশের উপমুখ্যমন্ত্রী মুকেশ অগ্নিহোত্রী জানিয়েছেন, সেই রাজ্য়ে সঙ্গীত প্রতিভার অন্বেষণে আবার ‘সুর তরঙ্গ’ কর্মসূচি শুরু করা হবে।

হিমাচল প্রদেশের চালু হচ্ছে প্রথম ‘স্মার্ট স্কুল’।

হিমাচল প্রদেশের চালু হচ্ছে প্রথম ‘স্মার্ট স্কুল’। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
শিমলা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ১৪:৩৯
Share: Save:

বিধানসভা নির্বাচনে জিতে ৫ বছর পরে ক্ষমতা দখল করেই হিমাচল প্রদেশে প্রথম স্মার্ট স্কুল চালু করল কংগ্রেস। সে রাজ্যের নয়া উপমুখ্যমন্ত্রী মুকেশ অগ্নিহোত্রী শনিবার জানিয়েছেন, হারোলির সালো এলাকার ‘গভর্নমেন্ট সিনিয়র সেকেন্ডারি স্কুল’টিকে তাঁরা স্মার্ট স্কুলে পরিণত করেছেন।

ঘটনাচক্রে, মুকেশই উনা জেলার হারোলির গত পাঁচ বারের বিধায়ক। তিনি জানান, উচ্চ ক্ষমতাসম্পন্ন কম্পিউটার, আধুনিক প্রজেক্টর, প্রিন্টার, ম্যাজিক পেন, ডিভিডি প্লেয়ার ও অডিও সিস্টেমের মতো বিভিন্ন ধরনের যন্ত্র ও সরঞ্জামের সাহায্যে পড়ুয়াদের শিক্ষাদানের ব্যবস্থা থাকছে সালোর স্মার্ট স্কুলে। থাকছে হাইস্পিড ইন্টারনেটের ব্যবস্থাও। তিনি বলেন, ‘‘আরও কিছু জিনিসের প্রয়োজন। আমরা দ্রুত সেগুলির বন্দোবস্ত করে ফেলব।’’

এর আগে ২০১২-১৭ হিমাচল প্রদেশে কংগ্রেসের সরকার ছিল। সে সময় মুখ্যমন্ত্রী পদে ছিলেন প্রয়াত বীরভদ্র সিংহ। ওই জমানায় সঙ্গীত প্রতিভার অন্বেষণে ‘সুর তরঙ্গ’ কর্মসূচি চালু ছিল হিমাচলে। কিন্তু পরবর্তী বিজেপি সরকারের আমলে তা বন্ধ হয়ে যায়। উপমুখ্যমন্ত্রী মুকেশ জানিয়েছেন, মুখ্যমন্ত্রী সুখবন্দর সিংহ সুখুর সরকার আবার ওই কর্মসূচি চালু করবে। ২৮ কোটি টাকা ব্যয়ে নির্মীত উৎকর্ষ কেন্দ্রটিও আবার চালু করা হবে বলে জানান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE