Advertisement
১১ মে ২০২৪
Air India

Air India: অবসরের পর আবারও চাকরি! পাইলটদের জন্য বিশেষ ঘোষণা এয়ার ইন্ডিয়ার

পাইলটদের জন্য নতুন চাকরির কথা জানাল এয়ার ইন্ডিয়া। অবসরের পর পাঁচ বছরের মেয়াদে নেওয়া হবে পাইলটদের। কমান্ডার হিসাবে নেওয়া হবে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ জুন ২০২২ ১৫:৫৫
Share: Save:

অবসরের পর পাইলটদের আবারও কাজে নেবে এয়ার ইন্ডিয়া। পাঁচ বছরের মেয়াদে অবসরপ্রাপ্ত পাইলটদের নিয়োগের নতুন ঘোষণা করলেন এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ।

অবসরের পর যে সব পাইলটকে ফের নিয়োগ করা হবে, তাঁদের কমান্ডার হিসেবে চাকরিতে নেওয়া হবে। যে সব পাইলট তিন বছর আগে অবসর নিয়েছেন, তাঁদের ইতিমধ্যেই চাকরির এই নয়া ঘোষণা জানানো হয়েছে। অবসর-পরবর্তী চুক্তিতে পাঁচ বছরের মেয়াদ কালে এয়ার ইন্ডিয়ার নীতি অনুসারে পারিশ্রমিক ও ফ্লাইং ভাতা পাবেন। এয়ার ইন্ডিয়ার অবসর-পরবর্তী চুক্তিতে ইচ্ছুক পাইলটদের লিখিত সম্মতিপত্র-সহ আগামী ২৩ জুনের মধ্যে ই-মেল মারফত জানাতে হবে।

বিমান পরিষেবায় পাইলটের ভূমিকা অপরিসীম। বিমানসংস্থাগুলিতে তাঁদের বেতনও সর্বাধিক হয়। তা ছাড়া অন্তর্দেশীয় বিমানক্ষেত্রে দক্ষ প্রশিক্ষিত পাইলটের ঘাটতি রয়েছে। ফলে অবসরের পরও পাইলটদের আবার নিয়োগ করলে, এই সমস্যার সুরাহা হবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Air India India Pilot
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE