Advertisement
০২ মার্চ ২০২৪
NIA Raid in Tamil Nadu

জঙ্গি প্রশিক্ষণ কেন্দ্র সন্দেহে তামিলনাড়ুতে এনআইএ অভিযান, সন্দেহভাজন এক ডিএমকে কাউন্সিলর?

সম্প্রতি বেশ কয়েকটি রাজ্যে অভিযান চালায় এনআইএ। সেই সময় ঝাড়খণ্ড থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করে তারা। এনআইএর সূত্রে দাবি করা হয়েছে, ওই ব্যক্তির সঙ্গে আইএস জঙ্গি সংগঠনের যোগ রয়েছে।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৫০
Share: Save:

ইসলামিক স্টেট (আইএস) জঙ্গি প্রশিক্ষণ কেন্দ্র সন্দেহে চেন্নাই, কোয়েম্বত্তূর-সহ তামিলনাড় এবং হায়দরাবাদের মোট ৩০টি জায়গায় শনিবার তল্লাশি অভিযান চালাল জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। তদন্তকারী সংস্থা সূত্রের দাবি, রাজ্যের বেশ কিছু জায়গায় দেশবিরেধী কার্যকলাপ চলছে। তার মধ্যে রয়েছে চেন্নাই এবং কোয়েম্বত্তূরের মতো শহরও। প্রাথমিক ভাবে এনআইএ মনে করছে, এমন বেশ কিছু কেন্দ্র গড়ে উঠেছে যেখানে আইএস জঙ্গি সংগঠনে যোগ দেওয়ার জন্য প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

এনআইএ সূত্রে খবর, কোয়েম্বত্তূরের বেশ কয়েকটি জায়গায় তল্লাশি অভিযান চালানো হয়েছে। এ ছাড়াও চেন্নাইয়ের তিন এবং তেনকাসির এক জায়গায় অভিযানে গিয়েছিল তদন্তকারী সংস্থাটি। তামিলনাড়ু ছাড়াও হায়দরাবাদের পাঁচটি জায়গাতেও তল্লাশি চালিয়েছে এনআইএ। সংবাদ সংস্থা পিটিআই জানাচ্ছে, সন্ত্রাস দমন সংস্থার নজরে যাঁরা রয়েছেন, তাঁদের মধ্যে রাজ্যের শাসকদল ডিএমকে-র এক কাউন্সিলরও রয়েছেন।

সম্প্রতি বেশ কয়েকটি রাজ্যে সন্ত্রাসদমন অভিযান চালায় এনআইএ। সেই সময় ঝাড়খণ্ড থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করে তদন্তকারী সংস্থাটি। এনআইএ-র এক সূত্রে দাবি করা হয়েছে, ওই ব্যক্তির সঙ্গে আইএস জঙ্গি সংগঠনের যোগ রয়েছে। কিছু দিন আগেই ছ’টি রাজ্যের ন’টি জায়গায় তল্লাশি চালানোর সময় রাহুল সেন ওরফে ওমর ওরফে ওমর বাহাদুরকে গ্রেফতার করে এনআইএ। তাঁর কাছ থেকে আইএস সংক্রান্ত বেশ কিছু নথি, ল্যাপটপ, পেন ড্রাইভ, মোবাইল ফোন, ছুরি উদ্ধার হয়েছে বলে এনআইএ-র মুখপাত্র জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE