Advertisement
০২ মে ২০২৪
Nitish Kumar

নীতীশের ডিগবাজি! লোকসভা ভোটে বিজেপি কত আসনে জিতবে, তা বলেননি, দাবি বিহারের মুখ্যমন্ত্রীর

তিনি আসনসংখ্যা নিয়ে বিশেষ কথা বলেন না বলে দাবি নীতীশ কুমারের। যদিও বিরোধীদের একজোট করাই তাঁর লক্ষ্য বলে মন্তব্য তাঁর। তাতেই লোকসভা নির্বাচনে বিরোধীদের সাফল্য আসবে বলেও মত নীতীশের।

বিহারের মুখ্যমন্ত্রী তথা জেডি(ইউ) সুপ্রিমো নীতীশ কুমার।

বিহারের মুখ্যমন্ত্রী তথা জেডি(ইউ) সুপ্রিমো নীতীশ কুমার। ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২২ ২২:০৯
Share: Save:

এক দিনের মধ্যেই সুরবদল করলেন বিহারের মুখ্যমন্ত্রী তথা জেডি(ইউ) সুপ্রিমো নীতীশ কুমার। রবিবার তাঁর দাবি, লোকসভা নির্বাচনে বিজেপি ৫০টি আসনেই গুটিয়ে যাবে, এমন কথা কখনও বলেননি। তিনি যে আসনসংখ্যা নিয়ে বিশেষ কথা বলেন না, তা-ও জানিয়েছেন। যদিও বিরোধীদের একজোট করাই তাঁর লক্ষ্য বলে মন্তব্য করেছেন তিনি। তাতেই লোকসভা নির্বাচনে বিরোধীদের সাফল্য আসবে বলেও দাবি করেন নীতীশ।

বিরোধীরা একজোট হলে ২০২৪-এর লোকসভা নির্বাচনের ফল অন্য রকম হবে বলে শনিবার দাবি করেছিলেন নীতীশ। এমনকি, পঞ্চাশেই বিজেপি গুটিয়ে যাবে বলেও দাবি ছিল তাঁর। শনিবার জেডি(ইউ)-এর জাতীয় কার্যনির্বাহী সমিতির বৈঠকের পর তাঁর মন্তব্য ছিল, ‘‘লোকসভা নির্বাচনে যদি সমস্ত বিরোধী দল একজোট হয়ে লড়াই করে তবে বিজেপি প্রায় ৫০-এ গুটিয়ে যাবে। আমি সেই অভিযানেই নিজেকে নিয়োজিত করেছি।’’

ওই বৈঠকের পর জেডি(ইউ)-এর একটি প্রেস বিজ্ঞপ্তিতেও নীতীশেই এই মন্তব্য দেখা গিয়েছে বলে সংবাদমাধ্যমের দাবি। বস্তুত, সোমবার থেকে সেই লক্ষ্যপূরণের জন্যই দিল্লিতে তিন দিনের সফরে নীতীশ যাবেন। তবে রবিবার নীতীশের কণ্ঠে অন্য সুর শোনা গিয়েছে। শনিবারের মন্তব্য নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘‘(লোকসভা নির্বাচনে) সমস্ত বিরোধী দল যাতে একজোট হয়, সেটাই আমার লক্ষ্য। এবং আমরা সাফল্য পাবই।’’ এর পরেই বিজেপির আসনসংখ্যা নিয়ে তাঁর সংযোজন, ‘‘কোনও নম্বর নিয়ে বিশেষ কথা বলি না আমি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nitish Kumar bihar cm Lok Sabha Polls BJP JDU
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE