Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Nityanand Rai

Nityanand Rai: মাওবাদীরা বাইরের সাহায্য পায়, দাবি

শহুরে নকশালদের দ্বারা কংগ্রেসের নেতারা প্রভাবিত হচ্ছেন বলে গত কাল আক্রমণ শানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২২ ০৬:০২
Share: Save:

বেশ কিছু আন্তর্জাতিক সংগঠন ভারতের মাওবাদীদের পিছন থেকে মদত দিচ্ছে বলে আজ রাজ্যসভায় এক প্রশ্নের উত্তরে জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই। তিনি বলেন, দেশে মাওবাদীদের বিরুদ্ধে ব্যবস্থা নিলে অনেকগুলি আন্তর্জাতিক গোষ্ঠী ভারতের মাওবাদীদের সাহায্য করতে এগিয়ে আসে।

শহুরে নকশালদের দ্বারা কংগ্রেসের নেতারা প্রভাবিত হচ্ছেন বলে গত কাল আক্রমণ শানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ বিজেপি সদস্য রাকেশ সিন্হা রাজ্যসভায় অভিযোগ করেন, এ সব শহুরে নকশালেরা বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানে থেকে মাওবাদী মতাদর্শ ছড়িয়ে যাচ্ছেন। কিছু ক্ষেত্রে ব্যবহার করা হচ্ছে সংবাদ মাধ্যমকেও। বিতর্কে সিপিআই সাংসদ বিনয় বিশ্বম মাওবাদীদের উৎস সম্পর্কে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর কাছে জানতে চান। বিশেষ করে শহুরে নকশালদের উৎপত্তি সম্পর্কে তিনি জানতে চাইলে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী রাই বলেন, সরকার শহুরে নকশাল শব্দবন্ধটি ব্যবহার করে না। গ্রাম হোক বা শহর, মাওবাদীদের সমস্যা হলে সরকার প্রয়োজন মতো কঠোর পদক্ষেপ করে থাকে। যাঁরা ভারত-বিরোধী স্লোগান তোলেন, তাঁরা কখনওই ভারতের সংস্কৃতি বা ভারত নির্মাণের অংশীদার হতে পারেন না। রাই দাবি করেন, মাওবাদ নির্মূল করতে শহুরে নকশালদের ধরপাকড়
অব্যাহত রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nityanand Rai BJP CPI-Maoist
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE