Advertisement
০৪ ডিসেম্বর ২০২২
Covid 19

মাস্ক না পরলে আর জরিমানা নয়, করোনার দাপট কমতেই কড়াকড়ি শিথিল হল দিল্লিতে

করোনা সংক্রমণ ঠেকাতে মাস্ক পরায় জোর দিয়েছিল দিল্লি প্রশাসন। জনসমক্ষে মাস্ক না পরলে ৫০০ টাকা জরিমানা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

দিল্লিতে মাস্ক পরা নিয়ে কড়াকড়ি শিথিল।

দিল্লিতে মাস্ক পরা নিয়ে কড়াকড়ি শিথিল। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২২ ০৯:৩৬
Share: Save:

দাপট কমে গিয়েছে করোনাভাইরাসের। অনেকটাই থিতু হয়ে গিয়েছে অতিমারি-পর্ব। আবার ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরেছে গোটা দেশ। সংক্রমণের রেখচিত্র ক্রমশ নিম্নমুখী। এই পরিস্থিতিতে মাস্ক পরা নিয়ে কড়াকড়ি শিথিল করা হল দিল্লিতে। জনসমক্ষে মাস্ক না পরলে আর জরিমানা করা হবে না। এমনই সিদ্ধান্ত নিয়েছে দিল্লি প্রশাসন।

Advertisement

করোনা সংক্রমণ ঠেকাতে মাস্ক পরায় জোর দিয়েছিল দিল্লি প্রশাসন। জনসমক্ষে মাস্ক না পরলে ৫০০ টাকা জরিমানা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। চলতি বছরের এপ্রিল মাসে করোনার আবার বাড়বাড়ন্তে নতুন করে এই পদক্ষেপ করেছিল প্রশাসন। পরিস্থিতি বদলাতেই সেই কড়াকড়ি শিথিল করা হল।

সং‌বাদ সংস্থা সূত্রে খবর, দিল্লি বিপর্যয় মোকাবিলা বাহিনীর একটি বৈঠকে জরিমানা প্রত্যাহারের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। রাজধানীতে করোনা সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে। মঙ্গলবার দিল্লিতে সংক্রমিত হয়েছিলেন ৭৪ জন। তার পরই এই সিদ্ধান্ত নেওয়া হল।

Advertisement

দেশেও কমছে করোনার কামড়। মঙ্গলবার ভারতে এক দিনে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ১৯৬৮। নতুন করে ১৫ জনের মৃত্যু হয়েছে। করোনা মোকাবিলায় বুস্টার টিকা দেওয়া আগেই শুরু হয়েছে। করোনার বাড়বাড়ন্ত কমে যাওয়ায় ইদানীং মাস্ক পরার প্রবণতা অনেকটাই কমেছে। রাস্তাঘাটে অধিকাংশ মানুষই মাস্ক না পরেই বেরোচ্ছেন। এমন আবহে দিল্লি সরকার ওই সিদ্ধান্ত নিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.