Advertisement
১৯ মে ২০২৪
Heatwave

দুপুর ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা জায়গায় অনুষ্ঠান নয়, নির্দেশ মহারাষ্ট্রে

সূর্যের প্রখর তেজ আর ৩৮ ডিগ্রি সেলসিয়াসে অনুষ্ঠানে হাজির হয়েছিলেন কয়েক লক্ষ মানুষ। সেই অনুষ্ঠানে প্রবল গরমে অনেকেই অসুস্থ হয়ে পড়েন। হিটস্ট্রোকে মৃত্যু হয় ১৩ জনের।

Open space events

খোলা জায়গায় সভা, সমাবেশ এবং অনুষ্ঠান না করার নির্দেশ মহারাষ্ট্র সরকারের। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ১৫:২০
Share: Save:

দুপুর ১২টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত খোলা জায়গায় কোনও অনুষ্ঠান করা যাবে না। রাজ্যে হিট স্ট্রোকে পর পর মৃত্যুর ঘটনার পর এই নিষেধাজ্ঞা জারি করল মহারাষ্ট্র সরকার। রবিবার নভি মুম্বইয়ে মহারাষ্ট্র ভূষণ পুরস্কারের অনুষ্ঠানের আয়োজন করেছিল রাজ্য সরকার। খোলা জায়গায় সেই অনুষ্ঠানের ব্যবস্থা করা হয়।

সূর্যের প্রখর তেজ আর ৩৮ ডিগ্রি সেলসিয়াসে অনুষ্ঠানে হাজির হয়েছিলেন কয়েক লক্ষ মানুষ। সেই অনুষ্ঠানে প্রবল গরমে অনেকেই অসুস্থ হয়ে পড়েন। হিটস্ট্রোকে মৃত্যু হয় ১৩ জনের। এই ঘটনার পরই দিনের বেলায় খোলা জায়গায় অনুষ্ঠানে নিষেধাজ্ঞা জারি করল সরকার।

দেশের বিভিন্ন রাজ্যে তাপপ্রবাহের পরিস্থিতি সৃষ্টি হয়েছে। তার মধ্যে রয়েছে মহারাষ্ট্রও। দু’দিন আগেই মৌসম ভবন পূর্বাভাস দিয়েছিল, মহারাষ্ট্র, বিহার, ওড়িশা, অন্ধ্রপ্রদেশ, দিল্লিতে আগামী কয়েক দিন তাপপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে। বিষয়টি নিয়ে মৌসম ভবন সতর্কবার্তাও দিয়েছিল। এই সময় প্রয়োজন ছাড়া রাস্তায় না বেরোনোর পরামর্শও দেওয়া হয়েছিল। মৌসম ভবন জানিয়েছিল, আগমী পাঁচ দিন মহারাষ্ট্রের তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস বাড়বে। রাজ্যের ১০টি জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়িয়ে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heatwave Maharashtra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE