Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ জুন ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

আর্থিক প্রতারণা মামলায় কেন্দ্রীয় মন্ত্রীকে নোটিস

আবেদনকারীর আইনজীবী অমিতকুমার পুরোহিত এবং মধুসূদন পুরোহিত আদালতে অভিযোগ করেছেন, সঞ্জীবনী ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটিতে বহু মানুষ টাকা জমা রেখ

সংবাদ সংস্থা 
জয়পুর ২৪ ডিসেম্বর ২০২০ ০৪:১২
Save
Something isn't right! Please refresh.
গজেন্দ্র সিংহ শেখাওয়াত

গজেন্দ্র সিংহ শেখাওয়াত

Popup Close

বহু কোটি টাকার সঞ্জীবনী ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি দুর্নীতি মামলায় কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রী গজেন্দ্র সিংহ শেখাওয়াতকে নোটিস দিয়েছে রাজস্থান হাইকোর্ট। ওই দুর্নীতি মামলায় মন্ত্রীর স্ত্রী নৌনন্দ কউরকেও আদালত নোটিস পাঠিয়েছে। সঞ্জীবনী ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটির বিরুদ্ধে ৯০০ কোটি টাকা প্রতারণার অভিযোগ তুলে রাজস্থান হাইকোর্টে আমানতকারীদের তরফে মামলা করেছে সঞ্জীবনী পীড়িত সঙ্ঘ।

আবেদনকারীর আইনজীবী অমিতকুমার পুরোহিত এবং মধুসূদন পুরোহিত আদালতে অভিযোগ করেছেন, সঞ্জীবনী ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটিতে বহু মানুষ টাকা জমা রেখেছিলেন। কিন্তু সংস্থাটি আমানতকারীদের টাকা ফেরত দেয়নি। বরং সোসাইটির চেয়ারম্যান বিক্রম সিংহ, গজেন্দ্র-সহ আরও কয়েকজন মিলে আমানতকারীদের প্রতারিত করেছেন এবং ভুয়ো কাগজপত্র দেখিয়ে তাঁদের কাছে প্রকৃত তথ্য গোপন করেছেন। লোকসভা নির্বাচনে জয়পুর থেকে জয়ী হওয়ার আগে পর্যন্ত ওই সোসাইটির অন্যতম অংশীদার ছিলেন গজেন্দ্র। সঞ্জীবনী পীড়িত সঙ্ঘের অভিযোগ, সোসাইটির একটা বড় অংশের অর্থ গজেন্দ্র ও তাঁর স্ত্রীর মালিকানাধীন সংস্থায় সরিয়ে ফেলা হয়েছে। এই বক্তব্য শোনার পর রাজস্থান হাইকোর্টের জোধপুর বেঞ্চ গজেন্দ্র, তাঁর স্ত্রী নৌনন্দ কউরের বিরুদ্ধে নোটিস জারি করে।

সঞ্জীবনী পীড়িত সঙ্ঘ আদালতে আবেদন জানিয়েছে, ওই সোসাইটির দ্বারা বিপুল সংখ্যক মানুষ প্রতারিত হয়েছেন। তাই সিবিআই, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি), এসএফআইও-র মতো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে দিয়ে এই আর্থিক দুর্নীতির তদন্তের নির্দেশ দিক আদালত। একই সঙ্গে, আমানতকারীদের তরফে দাবি করে হয়েছে, ওই সোসাইটির সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করা হোক এবং রিসিভার বসিয়ে অর্থ আদায় করে তা থেকে আমানতকারীদের প্রাপ্য ফেরানো হোক।

Advertisement

আরও পড়ুন: ফিউচারকে নিয়ন্ত্রণে অ্যামাজনের প্রচেষ্টা আইন ভাঙার শামিল: আদালত

আরও পড়ুন: ফের কমল সংক্রমণের হার, আশঙ্কা জাগাচ্ছে কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা

রাজস্থানের রাজনীতি নিয়ে যাঁরা ওয়াকিবহাল তাঁরা অবশ্য এই আর্থিক প্রতারণা মামলায় গজেন্দ্র শেখাওয়াতের নাম জড়ানোয় বিস্মিত নন। তাঁরা মনে করিয়ে দিয়েছেন, মাস কয়েক আগে অভিযোগ উঠেছিল, রাজস্থানে কংগ্রেস সরকার ভাঙতে তৎপর হয়েছেন গজেন্দ্র। কংগ্রেস বিধায়কদের আর্থিক প্রলোভন দেখিয়ে দলবদল করানোর চেষ্টাও তিনি করেছেন বলে অভিযোগ। যদিও শেষ পর্যন্ত কংগ্রেস সরকার রাজস্থানে অটুট রয়েছে এবং তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ নসাৎও করেছিলেন এই কেন্দ্রীয় মন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement