Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

কর্তব্যরত অবস্থায় টিকটকে ভিডিয়ো, শো-কজ নার্সরা

সংবাদ সংস্থা 
ভুবনেশ্বর ২৭ জুন ২০১৯ ১১:০১
ইউনিফর্ম পরেই টিকটক ভিডিয়োয় নার্সরা। ছবি টিকটক ভিডিয়োর দৃশ্য।

ইউনিফর্ম পরেই টিকটক ভিডিয়োয় নার্সরা। ছবি টিকটক ভিডিয়োর দৃশ্য।

কর্তব্যে গাফিলতি ও ডিউটি চলাকালীন হাসপাতালের মধ্যেই টিকটকে ভিডিয়ো বানিয়ে শো-কজ হলেন ওড়িশার সরকারি হাসপাতালের কয়েক জন নার্স। ওই নার্সরা সকলেই মালকানগিরি জেলা সদর হাসপাতালের স্পেশাল নিওনাটাল কেয়ার ইউনিটে কাজ করতেন। তাঁদের বানানো টিকটক ভিডিয়ো ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। তার পরই জেলার প্রধান মেডিক্যাল অফিসার তাঁদের শো-কজ করেছেন।

ওই টিকটক ভিডিয়োয় দেখা যাচ্ছে, ডিউটির ইউনিফর্ম পরে নিও নাটাল ইউনিটের ভিতরেই গান, নাচ ও হাসি ঠাট্টায় মেতে রয়েছেন তাঁরা। সেই ভিডিয়োতে তাঁদের আশেপাশে দেখা যাচ্ছে রোগীদের। এমনকি এক জন চিকিৎসারত শিশুকেও দেখা গিয়েছে সেই ভিডিয়োর একটি অংশে।

ওড়িশার মালকানগিরি জেলায় শিশুমৃত্যুর হার খুব বেশি। তাই অসুস্থ নবজাতকদের চিকিৎসার জন্য এই জেলা হাসপাতালে স্পেশাল নিও নাটাল কেয়ার ইউনিট বা এসএনসিইউ গড়ে তোলা হয়েছে। সেই ইউনিটে নার্সদের এই আচরণ নিয়ে সে জেলার অ্যাডিশনাল ডিস্ট্রিক্ট মেডিক্যাল অফিসার ও ওই হাসপাতালের অফিসার-ইন-চার্জ তপন কুমার দিন্দা বলেছেন, ‘‘বিষয়টি নিয়ে তদন্ত চলছে। রিপোর্ট এলেই প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।’’ বিষয়টিকে দুর্ভাগ্যজনক বলেও অ্যাখ্যা দিয়েছেন তিনি।

Advertisement

আরও পড়ুন

Advertisement