Advertisement
২১ মে ২০২৪
Jharkhand News

ঝাড়খণ্ডে রেলসেতুর নাটবোল্ট খোলা! ট্রেন আসার আগে দেখতে পাওয়ায় বাঁচল অনেক প্রাণ

ঝাড়খণ্ডে সুবর্ণরেখা রেলসেতুতে তিনটি নাটবোল্ট খুলে রাখার অভিযোগ দুষ্কৃতীদের বিরুদ্ধে। অভিযোগ, শুক্রবার রাতে কেউ বা কারা এই কাণ্ড ঘটিয়েছেন। তবে বড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে।

Nuts and bolts were missing in Railway bridge of Jharkhand averted major train accident.

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
রাঁচী শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৩ ১৪:৩২
Share: Save:

ঝাড়খণ্ডে রেলসেতুর নাটবোল্ট খুলে রাখার অভিযোগ। রাতের অন্ধকারে কেউ বা কারা নাটবোল্ট খুলে রেখে গিয়েছিলেন। ঠিক সময়ে তা দেখতে পান রেলকর্মীরা। যে কারণে বড়সড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে।

ঝাড়খণ্ডের হাতিয়া-রৌরকেল্লা রেললাইনে সুবর্ণরেখা রেলসেতুর উপর শুক্রবার রাতে তিনটি নাটবোল্ট খোলা হয়েছিল। রেলের আধিকারিকেরা খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন। তাঁরাই ওই সেতু মেরামত করে দেন। সেই সঙ্গে থানায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

রাঁচী রেল ডিভিশনের সিনিয়র ডিসিএম নিশান্ত কুমার জানিয়েছেন, এই ঘটনায় থানায় এফআইআর দায়ের করা হয়েছে। রেলের তরফেও বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। কারা এই কাজ করলেন, তাঁদের উদ্দেশ্য কী, তদন্ত করে দেখা হবে।

মাসখানেক আগেই ভয়াবহ রেল দুর্ঘটনার সাক্ষী থেকেছে ওড়িশা। বালেশ্বরের বাহানগা বাজারের কাছে লাইনচ্যুত হয় চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস। একইসঙ্গে দুর্ঘটনাগ্রস্ত হয় বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস এবং একটি মালগাড়ি। ২৯১ জনের মৃত্যু হয়েছে সেই দুর্ঘটনায়। আহতের সংখ্যা হাজারের বেশি। সেই দুর্ঘটনার রেশ কাটতে না কাটতে ঝাড়খণ্ডে রেলসেতুর নাটবোল্ট খোলার ঘটনায় নতুন করে চাঞ্চল্য ছড়াল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

train Accident Jharkhand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE