Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Odisha Triple Train Accident

ওড়িশা সরকারের হিসাবে করমণ্ডলে মৃতের সংখ্যা ২৮৮ থেকে কমে হল ২৭৫

শনিবার রেল যে বিবৃতি দিয়েছিল, তাতে দেখা গিয়েছিল বালেশ্বর দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ২৮৮ জনের। আহত ৮০৩ জন।

image of accident

ওড়িশার বালেশ্বরের বাহানগায় ট্রেন দুর্ঘটনা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বালেশ্বর শেষ আপডেট: ০৪ জুন ২০২৩ ১৩:৫৬
Share: Save:

ওড়িশার বালেশ্বরে ট্রেন দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা ২৭৫। পরিসংখ্যান পর্যালোচনা করে এমনটাই জানাল ওড়িশা সরকার। ওই রাজ্যের সরকারি দফতরের তরফে জানানো হয়েছে, দুর্ঘটনায় মৃত ৮৮ জনের দেহ শনাক্ত করা হয়েছে। এখনও ১৮৭ জনের দেহ শনাক্ত করা যায়নি। যদিও শনিবার রেল যে বিবৃতি দিয়েছিল, তাতে দেখা গিয়েছিল বালেশ্বর দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ২৮৮ জনের। আহত ৮০৩ জন। ওড়িশা সরকারের নতুন পরিসংখ্যান নিয়ে ভারতীয় রেলের তরফে এখনও কোনও মন্তব্য করা হয়নি।

শুক্রবার রাতে সিগন্যাল ব্যবস্থায় বড়সড় ত্রুটির কারণে দুর্ঘটনার কবলে পড়ে করমণ্ডল এক্সপ্রেস। ট্রেনটি বেলাইন হয়ে পিছন থেকে ধাক্কা মারে বাহানগা বাজার স্টেশনের লুপ লাইনে দাঁড়িয়ে থাকা একটি মালগাড়িকে। একই সঙ্গে বেলাইন হওয়া করমণ্ডলের কয়েকটি কামরা গিয়ে পড়ে পাশের ডাউন লাইনে এবং বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেসের সঙ্গে পাশাপাশি সংঘর্ষ হয়।

এই ঘটনায় ভারতীয় রেলের দিকে আঙুল তুলেছে বিরোধীরা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শনিবার ঘটনাস্থল পরিদর্শন করে রেলের সমন্বয়ের অভাবকে দুষেছিলেন। কংগ্রেস এই দুর্ঘটনায় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের ইস্তফার দাবি তুলেছে। কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী জানিয়েছেন, ‘অব্যবস্থা’ না হলে অনেকগুলো প্রাণ বেঁচে যেত। প্রধানমন্ত্রী মোদী শনিবারই ঘটনাস্থলে পৌঁছে জানিয়েছিলেন, দোষীদের শাস্তি হবে। তবে রেলমন্ত্রীর ইস্তফা নিয়ে মুখ খোলেনি কেন্দ্রীয় সরকার। শনিবার সকাল থেকেই দুর্ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন রেলমন্ত্রী অশ্বিনী। রবিবার সকালে বালেশ্বরের হাসপাতাল পরিদর্শন করেন তিনি। ইতিমধ্যে টুইট করে তিনি জানিয়েছেন, ডাউন মেন লাইন মেরামতির কাজ শেষ। দুপুর ১২টা ০৫ মিনিট থেকে ওই লাইন ট্রেন চলাচলের যোগ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Odisha Triple Train Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE