Advertisement
২১ এপ্রিল ২০২৪
Delhi Incident

ছেলের সামনেই বাবাকে ‘চড়’ মারলেন ক্যাবচালক! সমাজমাধ্যমে সেই ক্ষোভ উগরে দিলেন এক যাত্রী

রাজধানীর বুকে দিন কয়েক আগে এক ওলা ক্যাবচালকের বিরুদ্ধেই চড় মারার অভিযোগ ওঠে। যে যাত্রী এই অভিযোগ করেছেন, তিনি নিজেই সমাজমাধ্যমে নিজের অভিজ্ঞতার কথা বলেছেন।

Ola driver slaps passenger in front of his son in Delhi

‘অভিযুক্ত’ ক্যাবচালক। ছবি সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৪ ১৬:৩২
Share: Save:

দিল্লি, কলকাতা, চেন্নাই, বেঙ্গালুরুর মতো মেট্রো শহরে অনলাইন ক্যাবচালকদের বিরুদ্ধে ‘অসহযোগিতা’, ‘অভব্য’ ব্যবহারের অভিযোগ নতুন নয়। প্রায়ই কোনও না কোনও অভিযোগে কাঠগড়ায় ওঠেন ওলা, র‌্যাপিডো, উবেরের মতো অ্যাপ ক্যাবচালকেরা। এ বার দিল্লিতে ওলা ক্যাবের চালকের বিরুদ্ধে এক যাত্রীকে চড় মারার অভিযোগ উঠল। যে সময় এই ঘটনা ঘটে তখন ওই যাত্রীর সঙ্গে তাঁর ছ’বছরের ছেলেও ছিল। ঘটনার পরই আতঙ্কিত হয়ে পড়ে সে। সমাজমাধ্যমে ঘটনার কথা ছড়িয়ে পড়ার পরই নেটাগরিকদের রোষের মুখে পড়েছে অ্যাপ ক্যাবগুলি।

রাজধানীর বুকে দিন কয়েক আগে এক ওলা ক্যাবচালকের বিরুদ্ধেই চড় মারার অভিযোগ ওঠে। যে যাত্রী এই অভিযোগ করেছেন, তিনি নিজেই সমাজমাধ্যমে নিজের অভিজ্ঞতার কথা বলেছেন। সেই পোস্টে কিরণ বর্মা নামে এক ব্যাক্তি জানিয়েছেন, গত মাসে তিনি একটি অনুষ্ঠানে যোগ দিতে দিল্লিতে এসেছিলেন। সঙ্গে ছিল তাঁর ছেলেও। অনুষ্ঠান স্থলে পৌঁছনোর জন্য তাঁর ছেলে একটি ওলা ক্যাব বুক করেন। সেই ক্যাবচালক এসে তাঁকে বলেন ট্রিপ বাতিল করতে। ওই চালক নগদের বিনিময়ে অফলাইনে যাওয়ার প্রস্তাব দেন। সেই প্রস্তাবে রাজি না হওয়ায় তাঁর উপর রাগারাগিও করেন বলে অভিযোগ করেছেন কিরণ।

তার পর তিনি লেখেন, ‘‘ট্রিপ শুরু করার পর থেকেই চালকটি নানা রকম অভব্য আচরণ করতে শুরু করেন। আমি সে সবে কান দিইনি। কিন্তু যখন দেখি আমার গন্তব্যের উল্টো পথে গাড়ি নিয়ে যাচ্ছে, তখন প্রশ্ন করি কেন ওই রাস্তা ধরেছেন? তখন আমায় জানানো হয়, যানজট এড়াতে অন্য রাস্তা দিয়ে যাচ্ছেন।’’ শুধু তা-ই নয়, কিরণের থেকে বাড়তি টাকা চান ওই চালক।

কিরণের অভিযোগ, বাড়তি টাকা দিতে অস্বীকার করায় ‘অভিযুক্ত’ চালক চিৎকার-চেঁচামেচি করতে থাকেন। সেই সঙ্গে ‘কুকথা’ও ব্যবহার করেন বলে অভিযোগ। ভুক্তভোগী যাত্রীর কথায়, ‘‘এমন ঘটনায় আমার ছেলে ভয় পেয়ে যায়। ছেলের নিরাপত্তার কথা ভেবে পুলিশের হেল্পলাইন নম্বর এবং ওলার হেল্পলাইন নম্বরে ফোন করি। তার পর তাকে নিয়ে আমি গাড়ি থেকে নেমে আসি। চালক আমার থেকে টাকা চান। আমি দিতে অস্বীকার করায় আমার উপর চড়াও হন। তখন আমি তাঁর একটা ছবি তুলি। যা দেখে তিনি গাড়ি থেকে নেমে এসে আমায় চড় মারেন।’’ এক বার নয়, দু’বার তাঁকে মারা হয়েছে বলে অভিযোগ করেন কিরণ।

গোটা ঘটনার কথা ওলা কর্তৃপক্ষকে জানিয়েছেন কিরণ। নেটাগরিকেরা ঘটনার তীব্র নিন্দা করেছেন। কেউ কেউ কিরণকে আইনি পথে যাওয়ার পরামর্শ দিয়েছেন। অনেকেই আবার নিজের অভিজ্ঞতার কথা ভাগ করে নিয়েছেন তাঁর পোস্টের কমেন্টে। ওলা কর্তৃপক্ষের নজরে বিষয়টি আসতেই তাঁরা প্রতিক্রিয়া দিয়েছেন। বিষয়টি তদন্ত করে দেখার আশ্বাস দিয়েছে ওলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Ola
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE