Advertisement
০২ মার্চ ২০২৪

গয়াল কেন খেলায় বাদ

বিশ্বকাপ শুরু হওয়ার আগেই কার্যত ‘গোল’ খেয়ে নিজেকেই ক্রীড়া মন্ত্রক থেকেই সরে যেতে হলো তাঁকে। স্বাধীন প্রতিমন্ত্রী থেকে পদাবনতি হয়ে প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব নিলেন সংসদীয় মন্ত্রকের।

আশাহত: সামনে ফুটবল, আর পাশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বাড়িতে এ ভাবেই নিজের কাট আউট বসিয়েছিলেন বিজয় গয়াল। নিজস্ব চিত্র।

আশাহত: সামনে ফুটবল, আর পাশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বাড়িতে এ ভাবেই নিজের কাট আউট বসিয়েছিলেন বিজয় গয়াল। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৭ ০২:১৯
Share: Save:

সামনেই আন্তর্জাতিক যুব বিশ্বকাপ। আসর বসছে ভারতে। তাই ক্রীড়ামন্ত্রী হিসেবে বাড়িতে ফুটবল ও প্রধানমন্ত্রীর বড় একটি কাট আউট বসিয়েছিলেন বিজয় গয়াল। কিন্তু বিশ্বকাপ শুরু হওয়ার আগেই কার্যত ‘গোল’ খেয়ে নিজেকেই ক্রীড়া মন্ত্রক থেকেই সরে যেতে হলো তাঁকে। স্বাধীন প্রতিমন্ত্রী থেকে পদাবনতি হয়ে প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব নিলেন সংসদীয় মন্ত্রকের। বিজেপি শিবিরের কান পাতলে দিল্লির ওই বৈশ্য নেতার পদাবনতির পিছনে মূলত তিনটি কারণ উঠে আসছে। এক, দুর্নীতি। অভিযোগ, নিজের পদকে কাজে লাগিয়ে নিজের ও পরিবারের অন্যরা যুক্ত এমন একটি স্বেচ্ছাসেবী সংস্থার জন্য দিল্লি ডেভলপমেন্ট অথরিটি (ডিডিএ)-র কাছ থেকে সরকারি জমি আদায় করেছিলেন। অথচ, শুরুতে ওই জমিটি রাখা হয়েছিল ডাকঘর বানানোর জন্য। যা শেষ পর্যন্ত ওই স্বেচ্ছাসেবী সংস্থাকে ‘টয় পার্ক’ বানানোর জন্য মঞ্জুর করে ডিডিএ। দুই, মন্ত্রকের অপব্যবহার। অভিযোগ, ক্রীড়া মন্ত্রককে কাজে লাগিয়ে পাইয়ে দেওয়ার রাজনীতি করে দিল্লির রাজনৈতিক মহলে নিজের প্রভাব ধরে রাখতে চাইছিলেন গয়াল। তিন, তাঁর স্বাস্থ্য। একাধিক শারীরিক সমস্যায় ভুগছেন গয়াল। তাই ক্রীড়া মন্ত্রকের তুলনায় অপেক্ষাকৃত কম দায়িত্বের মন্ত্রকের ভার দেওয়া হলো তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE