Advertisement
১৮ মে ২০২৪
Rahul Gandhi

মোদীই বিদেশে গিয়ে দেশের বদনাম করেছেন, আক্রমণের মুখে প্রত্যাঘাত রাহুলের

সাংবাদিকদের সংগঠন ইন্ডিয়ান জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (আইজেএ)-এর অনুষ্ঠানে গিয়ে রাহুল জানান, তিনি কোনও দিন বিদেশের মাটিতে দেশের বদনাম করেননি।

Picture of Rahul Gandhi.

রাহুল গান্ধী। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৩ ২৩:৩৩
Share: Save:

বিদেশে গিয়ে দেশের বদনাম করে এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্রী মোদী। বিজেপির আক্রমণের মুখে এ কথা বললেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ওয়ানাডের কংগ্রেস সাংসদের বিরুদ্ধে লাগাতার দেশের ভাবমূর্তিকে নষ্ট করার অভিযোগ তুলে আসছে গেরুয়া শিবির। তার জবাবেই প্রাক্তন কংগ্রেস সভাপতির মন্তব্য, স্বাধীনতার পর দেশ জুড়ে যে উন্নয়ন হয়েছে এত বছরে, সেটাকে অস্বীকার করে দেশের অপমান করে আসছেন প্রধানমন্ত্রী!

সাংবাদিকদের সংগঠন ইন্ডিয়ান জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (আইজেএ)-এর অনুষ্ঠানে গিয়ে রাহুল জানান, তিনি কোনও দিন বিদেশের মাটিতে দেশের বদনাম করেননি। আর করবেনও না। উল্টে প্রধানমন্ত্রীকেই নিশানা করে কংগ্রেস সাংসদ বলেন, ‘‘আমার যদ্দূর মনে পড়ছে, প্রধানমন্ত্রীই বিদেশে গিয়ে বার বার দাবি করে এসেছে, স্বাধীনতার ৬০-৭০ বছর পরেও দেশে কিচ্ছু হয়নি। বহু সময় নষ্ট হয়েছে বলেও উনি মন্তব্য করেছেন।’’ রাহুলের সংযোজন, ‘‘সত্যিটা হল, প্রধানমন্ত্রীই বিদেশে গিয়ে দেশের বদনাম করে এসেছেন।’’

দ‌েশের গণতন্ত্র ও বিচারব্যবস্থা নিয়ে ঘরে-বাইরে অপপ্রচার চালানো হচ্ছে বলে অভিযোগ করেছেন কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরেন রিজিজু। তিনি বলেন, ‘‘সব সময় দেশের ভিতরে এবং বাইরে একটা দল পরিকল্পনামাফিক প্রচার করছে যে দেশের গণতন্ত্র এবং বিচারব্যবস্থা সঙ্কটে রয়েছে।’’ ঘটনাচক্রে তার কিছু দিন আগেই রাহুল কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে বক্তৃতা করতে গিয়ে দাবি করেছিলেন, দেশের গণতন্ত্র ‘বিপদে’র মধ্যে রয়েছে। রিজিজুও তাঁর ভাষণে কারও নাম না করলেও জাতীয় রাজনীতির বৃত্তে যাঁরা ঘোরাফেরা করেন, তাঁদের একাংশের মত, রাহুলকেই নিশানা করেছেন আইনমন্ত্রী। এ বার প্রত্যাঘাত কংগ্রেস নেতারও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Gandhi BJP Congress Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE