Advertisement
০২ মে ২০২৪
Jagdeep Dhankhar

ধনখড়কে নিয়ে ক্ষোভ, নিন্দাপ্রস্তাবের ভাবনা

ধনখড় দীর্ঘ বক্তৃতায় বুঝিয়ে দিয়েছেন যে তিনি বিরোধীদের আচরণে খুশি নন। বিশেষত তৃণমূলের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েন-এর নাম তিনি করেছেন বার বার।

Jagdeep Dhankhar.

রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড়। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ০৭:১১
Share: Save:

রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড়ের সঙ্গে চলতি সংসদীয় অধিবেশনে বিরোধীদের বাদানুবাদ লেগেই রয়েছে। তাঁর সংসদ চালানো নিয়ে ঘরোয়া ভাবে উষ্মা প্রকাশ করছেন কংগ্রেস, বাম-সহ অন্য দলের সাংসদরা। অন্য দিকে, দৃশ্যতই ক্ষুব্ধ চেয়ারম্যান দীর্ঘ বক্তৃতায় বুঝিয়ে দিয়েছেন যে তিনি বিরোধীদের আচরণে খুশি নন। বিশেষত তৃণমূলের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েন-এর নাম তিনি করেছেন বার বার।

বিষয়টি নিয়ে অবশ্য পাল্টা পদক্ষেপের রাস্তায় হাঁটতে চাইছে না তৃণমূল। সূত্রের খবর, চেয়ারম্যানের বিরুদ্ধে নিন্দাপ্রস্তাব আনা যায় কি না, সে বিষয়ে কংগ্রেস এবং আরও কিছু দলের ভাবনাচিন্তা রয়েছে। সূত্রের খবর, আজ সকালে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গের ঘরে বৈঠকে কংগ্রেসের রাজ্যসভার সাংসদ জয়রাম রমেশ পকেট থেকে কাগজ বের করে এই প্রস্তাব উপস্থিত নেতাদের জানাতে উদ্যোগী হয়েছিলেন। জানা গিয়েছে, তাঁকে থামিয়ে দেন ডেরেক।

কংগ্রেস সূত্রের খবর, নেতাদের একটি ছোট দলের মধ্যে এই নিয়ে আবার আলোচনা হতে পারে। সূত্রের মতে, চেয়ারম্যানের বিরুদ্ধে বিরোধীদের অভিযোগ, পক্ষপাত, অধিবেশন পরিচালনা, প্রধান বিরোধী দলনেতাকে না বলতে দেওয়ার মতো বিষয়গুলি নিয়ে কথা হবে। তবে শেষ পর্যন্ত এই প্রস্তাব আদৌ আনা হবে কি না তার নিশ্চয়তা নেই বলেই জানাচ্ছে রাজনৈতিক মহল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Oppositions
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE