Advertisement
০৫ মে ২০২৪
Himachal Pradesh Rain

 ৪৮ ঘণ্টায় ৫০ হাজারেরও বেশি পর্যটককে উদ্ধার করা হয়েছে, জানালেন হিমাচলের মুখ্যমন্ত্রী

এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, মণিকরণে ইজ়রায়েলের ছ’জন পর্যটক আটকে পড়েছিলেন। অন্য দিকে, বারসাইনিতে ৩৭ জন পর্যটক আটকে পড়েন। তাঁদের সকলকে উদ্ধার করে নিরাপদ স্থানে পৌঁছে দেওয়া হয়েছে।

tourist in himachal

হিমাচল প্রদেশের মান্ডিতে আটকে থাকা পর্যটকরা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শিমলা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৩ ১৭:৪৬
Share: Save:

বৃষ্টি, বন্যা পরিস্থিতি আর ধসের জেরে হিমাচল প্রদেশের বিভিন্ন প্রান্তে আটকে পড়েছিলেন হাজার হাজার পুণ্যার্থী। দুর্যোগের সঙ্গে লড়াই চালিয়ে গত ৪৮ ঘণ্টায় রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ৫০ হাজারেরও বেশি পর্যটককে উদ্ধার করা হয়েছে বলে জানালেন মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিংহ সুখু।

উদ্ধারকাজ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী টুইট করেন, “৪৮ ঘণ্টার মধ্যে রাজ্যের বিভিন্ন এলাকায় আটকে পড়া ৫০ হাজারেরও বেশি পুণ্যার্থীকে উদ্ধার করা হয়েছে। এই কাজের জন্য আমাদের উদ্ধারকারী দল এবং উদ্ধারকাজে জড়িত সকলকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি। তাঁদের নিরলস প্রচেষ্টায় এত পর্যটককে উদ্ধার করা সম্ভব হয়েছে।”

এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, মণিকরণে ইজ়রায়েলের ছ’জন পর্যটক আটকে পড়েছিলেন। অন্য দিকে, বারসাইনিতে ৩৭ জন পর্যটক আটকে পড়েন। তাঁদের সকলকে উদ্ধার করে নিরাপদ স্থানে পৌঁছে দেওয়া হয়েছে। সাংলা, চিটকুল এবং রকশম থেকেও পর্যটকদের উদ্ধার করা হয়েছে। গত কয়েক দিন ধরে টানা বৃষ্টির জেরে উদ্ধারকাজ ব্যাহত হচ্ছিল। কোথাও কোথাও উদ্ধারকাজ থমকেও গিয়েছিল। তার মধ্যে রাস্তায় ধস নামার ফলে যোগাযোগ ব্যবস্থাও অনেক জায়গায় বিচ্ছিন্ন হয়ে পড়ে। ফলে সব মিলিয়ে উদ্ধারকাজের গতি শ্লথ হয়ে গিয়েছিল বলে জানিয়েছেন এক প্রশাসনিক আধিকারিক।

বৃষ্টি এবং বন্যা পরিস্থিতির কারণে বহু জায়গায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছিল। জল সরবরাহও ব্যাহত হয়। সংবাদ সংস্থা এএনআইকে রাজ্যের মুখ্যসচিব ওঙ্কারচন্দ্র শর্মা বলেন, “ধীরে ধীরে পরিষেবা স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনা হচ্ছে। পাশাপাশি উদ্ধারকাজও চলছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

himachal pradesh flood Tourists
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE