Advertisement
২৬ এপ্রিল ২০২৪
COVID Data

Suicide: করোনার প্রথম বছরে অর্থনৈতিক কারণে আত্মঘাতী ৮ হাজারেরও বেশি, সংসদে জানাল কেন্দ্র

কোভিড অতিমারির প্রথম বছর অর্থাৎ ২০২০ সালেই অর্থনৈতিক সমস্যায় দেশে আত্মহত্যা করেছেন ৮,৭৬১ জন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২২ ২১:৪৯
Share: Save:

অর্থনৈতিক সমস্যার কারণে ২০১৮ থেকে ২০২০ সালের মধ্যে দেশে আত্মহত্যা করেছেন ২৫,২৫১ জন! বুধবার সংসদে বেকারত্ব সংক্রান্ত আলোচনার জবাবি ভাষণে এমনই জানালেন স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই। এর মধ্যে ৯,১৪০ জন বেকারত্ব এবং ১৬, ০৯১ জন দেউলিয়া কিংবা ঋণে জর্জরিত হয়ে আত্মঘাতী হয়েছেন বলে দাবি কেন্দ্রীয় সরকারের। আত্মহত্যা সংক্রান্ত এই তথ্য তুলে ধরেছে ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরো (এনসিআরবি)।

ফাইল চিত্র

ফাইল চিত্র

এনসিআরবি-র তথ্য বলছে, অতিমারির প্রথম স্ফীতিতে অর্থাৎ ২০২০ সালে বেকারত্বের কারণে আত্মহত্যার সংখ্যা বেড়েছে অনেকটাই। ২০১৮ ও ২০১৯ সালে বেকারত্বের কারণে আত্মঘাতী হন যথাক্রমে ২,৭৪১ ও ২,৮৫১ জন। ২০২০ সালে এই সংখ্যা বেড়ে হয় ৩,৫৪৮। ২০২০ সালে দেউলিয়া হয়ে যাওয়ার কারণে আত্মহত্যা করেন ৫,২১৩ জন।

প্রসঙ্গত, এর আগে পরিযায়ী শ্রমিকদের সমস্যা নিয়ে মোদী সরকার জানিয়েছিল, পরিযায়ী শ্রমিকদের মৃত্যু সংক্রান্ত কোনও তথ্য সরকারের কাছে নেই। তাই পরিযায়ী শ্রমিকদের মৃত্যুতে ক্ষতিপূরণ দিতেও অস্বীকার করে সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE