Advertisement
০১ মে ২০২৪
BSF

পঞ্জাবে গ্রেফতার পাকিস্তানের নাগরিক, সীমান্ত পেরিয়ে ঢুকে পড়তেই পাকড়াও বিএসএফের হাতে

বিএসএফ সূত্রে খবর, ধৃত পাক নাগরিকের কাছ থেকে সন্দেহজনক কোনও কিছু উদ্ধার হয়নি। তবে তাঁকে জিজ্ঞাসাবাদ করার জন্য পঞ্জাব পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১২:২০
Share: Save:

সীমান্ত পেরিয়ে পঞ্জাব হয়ে ভারতে ঢুকে পড়েছিলেন পাকিস্তানের এক নাগরিক। গুরদাসপুরের কাছে সেই ব্যক্তিকে হাতেনাতে ধরে ফেলল সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)।

পুলিশ সূত্রে খবর, ঠাকুরপুর এলাকার কাছে ওই ব্যক্তিকে ঘোরাফেরা করতে দেখেই সন্দেহ হয় বিএসএফ জওয়ানদের। তার পর তাঁকে আটক করে নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করতেই বিএসএফ জানতে পারে, ভুল করে সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকে পড়েছেন। ওই ব্যক্তি আরও দাবি করেছেন, তিনি যে ভারত ভূখণ্ডে ঢুকে পড়েছেন, তা বুঝতে পারেননি। তবে পাকিস্তানের ওই নাগরিকের দাবি ঠিক কি না, তা খতিয়ে দেখছে বিএসএফ।

বিএসএফ সূত্রে খবর, ধৃত পাক নাগরিকের কাছ থেকে সন্দেহজনক কোনও কিছু উদ্ধার হয়নি। তবে তাঁকে জিজ্ঞাসাবাদ করার জন্য পঞ্জাব পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। পুলিশ সূত্রে খবর, ধৃত পাক নাগরিক কোন অঞ্চলের বাসিন্দা তা জানার চেষ্টা চলছে। ভুল করেই ঢুকে পড়েছিলেন, না কি অন্য কোনও কারণ ছিল, তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

এই প্রথম নয়, ২০২৩ সালের জুন মাসেও সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকে পড়েছিলেন দুই পাক নাগরিক। পঞ্জাবের তরন তারন জেলার নওশেরা ঢাল্লা গ্রামের কাছ থেকে শাবিব খান এবং মহম্মদ চাঁদ নামে দুই ব্যক্তিকে গ্রেফতার করেছিল বিএসএফ। সেই সময়েও বিএসএফ জানিয়েছিল ধৃত পাক নাগরিকদের কাছ থেকে সে দেশের কিছু টাকা এবং ব্যক্তিগত কিছু জিনিস উদ্ধার হয়েছে। তবে সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। এর পরই বিএসএফ পাক রেঞ্জার্সের সঙ্গে আলোচনার পর দু’জনকে তাদের হাতে তুলে দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BSF Punjab Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE