Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Passenger Train

India-Bangladesh: সপ্তাহে ৫ দিন কলকাতা থেকে ঢাকা, ২৬ মাস পর চালু ভারত-বাংলাদেশ রেল পরিষেবা

কলকাতা থেকে নির্ধারিত সময় সকাল ৭টা বেজে ১০ মিনিটে খুলনাগামী ট্রেন ছেড়েছে বলে জানিয়েছেন পূর্ব রেলের মুখপাত্র একলব্য চক্রবর্তী।

কলকাতা-ঢাকা মেত্রী এক্সপ্রেস

কলকাতা-ঢাকা মেত্রী এক্সপ্রেস

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ মে ২০২২ ১৬:৫৭
Share: Save:

করোনাকালে দু’বছর বন্ধ থাকার পর আবার চালু হল ভারত-বাংলাদেশ যাত্রিবাহী ট্রেন পরিষেবা। ২৬ মাস পর রবিবার, অর্থাৎ ২৯ মে কলকাতা থেকে বাংলাদেশের খুলনার উদ্দেশে ইতিমধ্যেই রওনা দিয়েছে বন্ধন এক্সপ্রেস। নির্ধারিত সময়ে কলকাতা থেকে ঢাকার উদ্দেশে রওনা দেওয়ার কথা মৈত্রী এক্সপ্রেসেরও। রেলের পূর্ব শাখা সূত্রে এমনটাই জানানো হয়েছে।

রবিবার থেকেই যে ভারত-বাংলাদেশ যাত্রিবাহী রেল পরিষেবা চালু হবে, তা আগেই জানানো হয়েছিল রেল মন্ত্রক সূত্রে। সেই মতোই কলকাতা থেকে নির্ধারিত সময় সকাল ৭টা ১০ মিনিটে খুলনাগামী ট্রেন ছেড়েছে বলে জানিয়েছেন পূর্ব রেলের মুখপাত্র একলব্য চক্রবর্তী। তিনি জানান, মৈত্রী এক্সপ্রেসও কলকাতা থেকে সময় মতো ছাড়বে। রেলের তরফে জানানো হয়েছে, সপ্তাহে দু’দিন কলকাতা-খুলনা বন্ধন এক্সপ্রেস চলবে। অন্য দিকে, মৈত্রী এক্সপ্রেস চলবে সপ্তাহে পাঁচ দিন।

বন্ধন আর মৈত্রী এক্সপ্রেস ছাড়াও চালু হচ্ছে মিতালি এক্সপ্রেস। এনজেপি-ঢাকা ক্যান্টনমেন্ট রুটে চলবে ওই ট্রেন। কখনও করোনার প্রকোপের কারণে, কখনও বা বিদেশ মন্ত্রকের আপত্তিতে ঘোষণার পরেও ট্রেন চলাচল শুরু করা যায়নি। এ বার আগামী ১ জুন থেকে চালু হচ্ছে ওই ট্রেন পরিষেবা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Passenger Train India-Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE