Advertisement
০৩ মে ২০২৪
Indigo Flight

অবসাদেই আগরতলাগামী ইন্ডিগো বিমানের আপৎকালীন দরজা খোলেন যাত্রী! চেয়েছিলেন ঝাঁপ দিতেও

পুলিশ জানিয়েছে, যাত্রীর নাম বিশ্বজিৎ দেবনাথ। পশ্চিম ত্রিপুরার জিরানিয়ার বাসিন্দা। বৃহস্পতিবারই তাঁকে গ্রেফতার করে পুলিশ। তাদের কাছে বিশ্বজিৎ দাবি করেছেন, তিনি অবসাদে ভুগছেন।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
আগরতলা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩ ১৪:২২
Share: Save:

অবসাদের কারণেই মাঝ আকাশে ইন্ডিগো বিমানের আপৎকালীন দরজী খুলেছিলেন যাত্রী। শুধু তাই-ই নয়, মাঝ আকাশ থেকে ঝাঁপ দিতেও চেয়েছিলেন তিনি। তদন্তের পর এমনই জানাল পুলিশ।

বৃহস্পতিবার অসমের গুয়াহাটি থেকে ত্রিপুরার রাজধানী আগরতলায় যাচ্ছিল ইন্ডিগোর একটি বিমান। সেটি যখন মাঝ আকাশে, আচমকাই এক যাত্রী আসন ছেড়ে উঠে বিমানের আপৎকালীন দরজা খুলে ফেলার চেষ্টা করেন। মাঝ আকাশে এমন ঘটনায় হুলস্থুল পড়ে যায় বিমানের মধ্যেই। ওই যাত্রীকে কোনও রকমে আটকান বিমানকর্মীরা।

পুলিশ জানিয়েছে, যাত্রীর নাম বিশ্বজিৎ দেবনাথ। পশ্চিম ত্রিপুরার জিরানিয়ার বাসিন্দা। বৃহস্পতিবারই তাঁকে গ্রেফতার করে পুলিশ। তাদের কাছে বিশ্বজিৎ দাবি করেছেন, তিনি অবসাদে ভুগছেন। তাই মাঝ আকাশে বিমান থেকে ঝাঁপ দেওয়ার চেষ্টা করেছিলেন। তবে বিশ্বজিতের এই দাবির সত্যতা কতটা, তা খতিয়ে দেখছে পুলিশ।

আগরতলা বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত আধিকারিক সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, “কয়েকশো যাত্রীর জীবন বিপন্ন করে তুলেছিলেন বিশ্বজিৎ দেবনাথ নামে ইন্ডিগো বিমানের এক যাত্রী। তিনি মাঝ আকাশেই বিমানের দরজা খোলার চেষ্টা করেন। তাঁকে বাধা দিতে গেলে বিমানকর্মীদের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন।” পুলিশ জানিয়েছে, মহারাজা বীর বিক্রম বিমানবন্দর ইন্ডিগোর বিমানটি ওড়ার পরই এই কাণ্ড ঘটান বিশ্বজিৎ।

এই প্রথম নয়, কয়েক মাস আগে হায়দরাবাদ থেকে দিল্লিগামী ইন্ডিগোর একটি বিমানে একই রকম ঘটনা ঘটেছিল। সেই সময়েও ওই যাত্রীকে আটক করা হয়। গত এপ্রিলে দিল্লি থেকে বেঙ্গালুরুগামী ইন্ডিগোর একটি বিমানে এক মত্ত যাত্রী মাঝ আকাশে আপৎকালীন দরজা খোলার চেষ্টা করেন। বেঙ্গালুরু পৌঁছনোর পরই অভিযুক্তকে সিআইএসএফের হাতে তুলে দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indigo Flight Agartala
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE