Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Nepal

Nepal flight: নেপালফেরত উড়ানে নেই খাবার, কেন্দ্রে অভিযোগ

আসল গোল বেধেছে ওয়েবসাইট নিয়ে। “ওয়েবসাইটে সেটা তো বদলে দিতে পারত। তা হলেই লেঠা চুকে যেত,” বলেন উৎপলবাবু। কলকাতায় নেমে তিনিই ই-মেল করে বিষয়টি এয়ার ইন্ডিয়ার সিএমডি-র নজরে আনেন। তার পরে সংস্থার ট্র্যাফিক সার্ভিসের এক আধিকারিক তাঁকে মেল করে ক্ষমাও চান।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২২ ০৭:১৭
Share: Save:

মাত্র দেড় ঘণ্টার উড়ান। টেক-অফের পরে খানিকটা সময় নিয়ে বিমানসেবিকারা সুরা সরবরাহ করতে করতেই নামার সময় হয়ে যাওয়ার কথা। কিন্তু উড়ান সংস্থা ফলাও করে নিজেদের ওয়েবসাইটে বলে রেখেছে, সব আন্তর্জাতিক উড়ানেই ‘মিল’ বা পেটভরা খাবার ও সুরা মিলবে। আর তা নিয়েই বেধেছে গোল।

সম্প্রতি নেপালের কাঠমান্ডু থেকে কলকাতায় আসার সময় এয়ার ইন্ডিয়ার উড়ানে সেই খাবার ও সুরা না-পেয়ে ক্ষোভ প্রকাশ করেছেন যাত্রীরা। এমনকি, তাঁদের অনেকে মিলের বদলে নিরামিষ স্যান্ডুইচ এবং টেট্রা প্যাকের নরম পানীয় প্রত্যাখ্যান করেছেন। বিষয়টি গড়িয়েছে বিমান মন্ত্রক পর্যন্ত। ই-মেলে এই নিয়ে ক্ষমা চেয়েছে উড়ান সংস্থা। কিন্তু তাদের ওয়েবসাইটে নিয়ম বদল হয়নি।

সেই উড়ানের যাত্রী, কলকাতার বাসিন্দা উৎপল রায়ের অভিযোগ, এপ্রিলের মাঝামাঝি দফতরের কাজ সেরে তিনি কাঠমান্ডু থেকে শহরে ফিরছিলেন। কিন্তু উড়ানে তাঁদের একটি মাত্র নিরামিষ স্যান্ডুইচ ও ঠান্ডা পানীয় দেওয়ায় শুরু হয় গোলমাল। তাঁর সহযাত্রীরা দাবি করেন, ওয়েবসাইটে লেখা আছে পুরো মিল ও সুরা দিতে হবে। বিমানসেবিকারা জানান, তাঁদের সঙ্গে শুধু ওই স্যান্ডুইচ আর ঠান্ডা পানীয় রয়েছে।

কাঠমান্ডু থেকে কলকাতায় আসতে বড়জোর দেড় ঘণ্টা লাগে। অতিমারির আগেও সেই উড়ানে সুরা দেওয়া হত না বলে উড়ান সংস্থা সূত্রের খবর। এক কর্তা বলেন, “ঢাকা, কাঠমান্ডুর মতো কম সময়ের উড়ানে কখনওই সুরা দেওয়া হত না। খাবার দেওয়া হত। তা-ও প্যাকেটে করে। অতিমারির পরে উড়ান চালু হলে প্রথমে তো খাবারই দেওয়া হচ্ছিল না। এখন কম খাবার দেওয়া হচ্ছে।”

আসল গোল বেধেছে ওয়েবসাইট নিয়ে। “ওয়েবসাইটে সেটা তো বদলে দিতে পারত। তা হলেই লেঠা চুকে যেত,” বলেন উৎপলবাবু। কলকাতায় নেমে তিনিই ই-মেল করে বিষয়টি এয়ার ইন্ডিয়ার সিএমডি-র নজরে আনেন। তার পরে সংস্থার ট্র্যাফিক সার্ভিসের এক আধিকারিক তাঁকে মেল করে ক্ষমাও চান। জানান, আগামী দিনে পুরো খাবার দেওয়া হবে। সুরা দেওয়া হবে কি না, ওই মেলে অবশ্য তার কোনও উল্লেখ নেই। এমনকি, বিমানে খাবার রাখার জায়গার সঙ্কুলানের কথাও উল্লেখ করেছেন ওই আধিকারিক।

তার পরে সরাসরি বিমান মন্ত্রককে মেল করে অভিযোগ জানান উৎপলবাবু। মন্ত্রক পাল্টা মেল করে জানিয়েছে, বিষয়টি এয়ার ইন্ডিয়াকে দেখতে বলা হয়েছে। তারা ১৪ দিনের মধ্যে জবাব দেবে। সেই জবাবের অপেক্ষায় রয়েছেন উৎপলবাবু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nepal Air India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE