Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Dog Attack

পুলিশের পুত্রদের কামড়ে দিল পোষা পিটবুল! মালিকের বিরুদ্ধে মামলা দায়ের

গ্রেটার নয়ডায় পোষা পিটবুলের আক্রমণের কবলে দুই ভাই। পোষ্যটি তাদের হিংস্র ভাবে কামড়ে দেয় বলে অভিযোগ। কুকুরের মালিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

Pet pitbull attacks two brothers in Greater Noida.

পোষ্যের কামড়ে মালিকের বিরুদ্ধে মামলা দায়ের। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়ডা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৩ ১৭:০৬
Share: Save:

দুই কিশোরকে কামড়ানোর জন্য মামলা দায়ের হল পিটবুলের মালিকের বিরুদ্ধে। অভিযোগ, পোষা কুকুরটি প্রথমে এক কিশোরকে আক্রমণ করে। পরে তাকে বাঁচাতে গেলে আক্রান্ত হয় কিশোরের দাদাও। দু’জনেই গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভর্তি।

ঘটনাটি উত্তরপ্রদেশের গ্রেটার নয়ডার। আক্রান্ত কিশোরেরা দিল্লি পুলিশের সাব-ইনস্পেক্টরের পুত্র। তাদের পরিবারের তরফে পিটবুলের মালিকের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগ, কুকুরটি দুই ভাইয়ের উপর হিংস্র ভাবে ঝাঁপিয়ে পড়েছিল। দু’জনের শরীরেই পিটবুলের একাধিক কামড়ের চিহ্ন রয়েছে।

দিল্লি এবং উত্তরপ্রদেশে পিটবুল কিংবা তেমন কয়েকটি তথাকথিত ‘হিংস্র’ কুকুর পোষার ক্ষেত্রে কিছু বিধিনিষেধ আরোপ করেছে স্থানীয় প্রশাসন। এই ধরনের কুকুর পোষার জন্য লাইসেন্স প্রয়োজন। পাশাপাশি, এই কুকুরগুলিকে একা ছেড়ে দেওয়ার নিয়ম নেই। সর্ব ক্ষণ তাদের উপর নজর রাখতে হয় মালিকদের। নয়ডার ঘটনায় কুকুরের পরিচর্যায় গাফিলতির অভিযোগ উঠেছে।

সাম্প্রতিক অতীতে পোষা কুকুরের আক্রমণে আহত হওয়ার, এমনকি মৃত্যুর ঘটনাও শিরোনামে উঠে এসেছে। গত ১ এপ্রিল হরিয়ানায় ৪ বছর বয়সি এক শিশুকে কামড়ে দিয়েছিল পোষা পিটবুল। শিশুটির দেহে ১৫টি কামড়ের ক্ষত তৈরি হয়েছিল। কী ভাবে শিশুটির উপর পিটবুল ঝাঁপিয়ে পড়ে হামলা করে, তা সিসি ক্যামেরাতেও ধরা পড়েছিল। যার ভিত্তিতে শিশুর পরিবারের তরফে থানায় কুকুরের মালিকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল। একই রকম ঘটনা এ বার ঘটল নয়ডায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dog Attack Pitbull pet dog
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE