Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Madhya Pradesh

ঝাঁটা বালতি হাতে শৌচাগার সাফ করছে ছোট ছোট পড়ুয়া, মধ্যপ্রদেশের বিদ্যালয়ে বিতর্কিত ছবি

ঘটনাটি প্রকাশ্যে আসে গত বুধবার। সমাজ মাধ্যমে ছড়িয়ে পড়ে একটি ছবি, যেখানে পঞ্চম এবং ষষ্ঠ শ্রেণির পড়ুয়াদের বালতি এবং ঝাঁটা হাতে বিদ্যালয়ের শৌচাগার পরিষ্কার করতে দেখা যায়।

বিতর্কিত সেই ছবি।

বিতর্কিত সেই ছবি। ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ২০:১৫
Share: Save:

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরকারি কাজে দূরের শহরে গিয়েছেন। লাটে উঠেছে ক্লাস। আর সেই সরকারি বিদ্যালয়েরই পঞ্চম এবং ষষ্ঠ শ্রেণির পড়ুয়াদের দেখা গেল শৌচাগার পরিষ্কার করতে। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের গুনা জেলার চকদেবপুর গ্রামের প্রাথমিক এবং মাধ্যমিক স্কুলে। ঘটনাটি প্রকাশ্যে আসার পরই তদন্তের নির্দেশ দিয়েছেন রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী মহেন্দ্র সিংহ সিসৌদিয়া।

ঘটনাটি প্রকাশ্যে আসে গত বুধবার। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ে একটি ছবি, যেখানে পঞ্চম এবং ষষ্ঠ শ্রেণির পড়ুয়াদের বালতি এবং ঝাঁটা হাতে বিদ্যালয়ের শৌচাগার পরিষ্কার করতে দেখা যায়। আনন্দবাজার অনলাইন যদিও এই ছবির সত্যাসত্য যাচাই করেনি।

ঘটনা ঘটার পরেই বিদ্যালয় শিক্ষা দফতর বিদ্যালয়ে গিয়ে আলাদা একটি তদন্ত শুরু করে। বিদ্যালয় শিক্ষা দফতরের ডেপুটি ডিরেক্টর চন্দ্রশেখর সিসৌদিয়া এই প্রসঙ্গে বলেছেন, “আমরা এই ঘটনাটিকে খুবই গুরুত্বের সঙ্গে দেখছি। অভিযুক্তদের বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ করা হবে।” খুদে পড়ুয়াদের হাতে ঝাঁটা, বালতি ধরিয়ে কারা তাদের শৌচাগার পরিষ্কার করতে পাঠাল, তা খুঁজে দেখছে রাজ্যের শিক্ষা দফতরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhya Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE