Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

Vaccines: স্বাস্থ্যকেন্দ্রে টিকাপ্রাপকের তালিকায় মোদী-শাহ, প্রিয়ঙ্কা চোপড়া! হুলস্থুল বিহারে

সংবাদ সংস্থা
পটনা ০৭ ডিসেম্বর ২০২১ ০৯:৪২
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

কে নেই তালিকায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কংগ্রেস নেত্রী সনিয়া গাঁধী, এমনকি অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়াও! বিহারের এক স্বাস্থ্যকেন্দ্রে টিকার তালিকায় মোদী থেকে প্রিয়ঙ্কার নাম প্রকাশ্যে আসায় হুলস্থুল পড়ে গিয়েছে।

ঘটনাটি রাজ্যের আরওয়াল জেলার কার্পি স্বাস্থ্যকেন্দ্রের। বিষয়টি প্রকাশ্যে আসতেই গাফিলতির অভিযোগ তুলে তড়িঘড়ি দুই কম্পিউটার অপারেটরকে সাসপেন্ড করেছে জেলা প্রশাসন। সম্প্রতি ওই স্বাস্থ্যেকেন্দ্রে টিকাকরণ কর্মসূচি চলছিল। টিকা নিয়েছেন যাঁরা তাঁদের নাম সরকারি পোর্টালে নথিভুক্ত করা হয়। সেই তালিকাতে দেখা যায়, টিকা নেওয়া ব্যক্তিদের মধ্যে রয়েছেন মোদী, শাহ, প্রিয়ঙ্কারা।

Advertisement

জেলাশাসক জে প্রিয়দর্শিনী জানিয়েছেন, এই ঘটনার তদন্ত করে দেখা হবে কার গাফিলতিতে এমন কাণ্ড ঘটেছে। তাঁর কথায়, “এটা গুরুতর অপরাধ। আমরা কড়া নজরদারি চালাচ্ছি। কিন্তু তার পরেও কী ভাবে এই ধরনের ঘটনা ঘটছে তা খতিয়ে দেখা হচ্ছে। শুধু কার্পি নয়, সমস্ত স্বাস্থ্যকেন্দ্রে নজরদারি চালানো হবে। এই ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে।”

এ প্রসঙ্গে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী মঙ্গল পান্ডে বলেন, “বিষয়টি আমার দফতরের নজরে আসামাত্রই দুই কম্পিউটার অপারেটরকে সরিয়ে দেওয়া হয়েছে। জেলাশাসক এবং মুখ্য স্বাস্থ্য আধিকারিককে সমস্ত স্বাস্থ্যকেন্দ্রে তদন্ত করতে বলেছি। কেউ দোষী প্রমাণিত হলে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে।”

আরও পড়ুন

Advertisement