Advertisement
২৬ এপ্রিল ২০২৪
CEO

Brutal Mass Firing: ৩ মিনিটের জুম কলে দুম করে ৯০০ কর্মীর চাকরি খেলেন সিইও! কী ঘটল মিটিঙে, দেখুন ভিডিয়ো

মাত্র তিন মিনিটের জুম কলে সংস্থার ১৫ শতাংশ কর্মীকে ছাঁটাই করলেন নিউইয়র্কের মর্টগেজ সংস্থা বেটার ডট কমের প্রবাসী ভারতীয় সিইও বিশাল গর্গ।

বেটার ডট কমের প্রবাসী ভারতীয় সিইও বিশাল গর্গ।

বেটার ডট কমের প্রবাসী ভারতীয় সিইও বিশাল গর্গ। ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২১ ০৮:১৬
Share: Save:

গণছাঁটাই যাকে বলে। মাত্র তিন মিনিটের জুম কলে সংস্থার ১৫ শতাংশ কর্মীকে ছাঁটাই করলেন নিউইয়র্কের মর্টগেজ সংস্থা বেটার ডট কমের প্রবাসী ভারতীয় সিইও বিশাল গর্গ। আমেরিকার সংবাদমাধ্যম সূত্রে খবর, এক সঙ্গে ৯০০-র বেশি কর্মীকে ছাঁটাই করা হয়েছে ওই বৈঠকে।

আর কয়েক দিনের মধ্যে ছুটির মরসুম শুরু হবে। তার আগে গুরুত্বপূর্ণ বৈঠক ডাকা হয়েছিল সংস্থার তরফে। সময় মতো হাজিরও হয়েছিলেন কর্মীরা। হঠাৎ-ই বৈঠকে যোগ দিয়ে সিইও জানিয়ে দেন, এক সঙ্গে ১৫ শতাংশ কর্মীকে ছাঁটাই করার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানি। যা শুনে স্বাভাবিক ভাবেই মাথায় আকাশ ভেঙে পড়ে কর্মীদের। কারণ তাঁরা তখনও জানেন না, ঠিক কী কারণে তাঁদের ছাঁটাই করা হল!

কেন করা হল এই ভাবে ছাঁটাই?

বৈঠকে বিশাল বলেন, ‘‘খুব একটা ভাল খবর নিয়ে আসিনি। বাজার দ্রুত বদলাচ্ছে। বাজারে টিকে থাকতেই কোম্পানিকে এই কঠোর সিদ্ধান্ত নিতে হয়েছে। এই সিদ্ধান্ত আমার, তাই আমার থেকেই শোনা উচিত ছিল আপনাদের। এই নিয়ে দ্বিতীয় বার কর্মী ছাঁটাই করছি আমি। যা অত্যন্ত কঠিন কাজ। আমি সত্যিই এটা করতে চাই না। এর আগের বার ভীষণ কেঁদেছিলাম আমি। আশা করছি, এ বার শক্ত থাকতে পারব। এই মুহূর্ত থেকে আপনারা এই সংস্থার কর্মী নন।’’

ওই জুম কলের ভিডিয়ো ইতিমধ্যেই নেটমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ছাঁটাই হওয়া কর্মীদের একাংশই তা প্রকাশ্যে এনেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CEO Indian-American Employees
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE