Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

কোভিড টিকা নিলেন মা হীরাবেন, টুইট করে জানালেন মোদী

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি ১১ মার্চ ২০২১ ১৮:২৭
 কোভিড টিকা নিলেন প্রধানমন্ত্রী মা

কোভিড টিকা নিলেন প্রধানমন্ত্রী মা

কোভিড টিকা নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হীরাবেন। বৃহস্পতিবার সকালে টিকা দেওয়া হয় তাঁকে। মায়ের টিকা নেওয়ার খবর টুইট করে জানান প্রধানমন্ত্রী নিজেই।

বৃহস্পতিবার সকালে মোদী বলেন, “সবাইকে আনন্দের সঙ্গে জানাচ্ছি আজ আমার মাকে কোভিড টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে। ‌যাঁরা টিকাকরণের আওতায় পড়ছেন তাঁদের টিকা নেওয়ার আবেদন করছি আমি।”

গত ১৬ জানুয়ারি থেকে দেশজুড়ে শুরু হয়েছে টিকাকরণ। প্রথম পর্যায়ে স্বাস্থ্যকর্মী ও জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের কোভিড টিকা দেওয়া হয়েছে। গত ১ মার্চ থেকে ৬০ বছরের বেশী বয়সি ও ৪৫ বছরের বেশী বয়সি যাঁদের মধ্যে কো-মর্বি়ডিটি রয়েছে তাঁদের টিকাকরণ চলছে। প্রথম দিনই দিল্লির এমস (অল ইন্ডিয়া ইন্সটিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস) –এ গিয়ে টিকা নেন প্রধানমন্ত্রী। এ বার টিকা দেওয়া হয়েছে হীরাবেনকে।

Advertisement

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে, এখনও পর্যন্ত ভারতে ২ কোটি ৫২ লক্ষ ৮৯ হাজার ৬৯৩ জনকে টিকা দেওয়া হয়েছে। তার মধ্যে ৭১ লক্ষ ৭০ হাজার ৫১৯ জন স্বাস্থ্যকর্মী ও ৩৯ লক্ষ ৭৭ হাজার ৪০৭ জন জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের প্রথম ডোজ দেওয়া হয়েছে। অন্যদিকে ৩৯ লক্ষ ৭৭ হাজার ৪০৭ জন স্বাস্থ্যকর্মী ও ৫ লক্ষ ৮২ হাজার ১১৮ জন জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে।

এ ছাড়া ৪৫ বছরের বেশী বয়সি যাঁদের মধ্যে কো-মর্বি়ডিটি রয়েছে এমন ৯ লক্ষ ২৯ হাজার ৩৫৯ জন ও ৬০ বছরের বেশী বয়সি ৫৫ লক্ষ ৯৯ হাজার ১৪৩ জনকে ইতিমধ্যেই দেওয়া হয়েছে কোভিড টিকা।

আরও পড়ুন

Advertisement