Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Narendra Modi

Narendra Modi: ১০০ কোটি টিকাকরণকে স্মরণীয় করতে টুইটারে প্রোফাইল ছবি বদলালেন প্রধানমন্ত্রী মোদী

২০২০-র প্রোফাইল ছবিতে বার্তা ছিল করোনার বিরুদ্ধে লড়াইয়ের। এ বার সেই লড়াইয়ে ‘জয়ের বার্তা’ দিতেই ফের নিজের প্রোফাইল ছবি বদলালেন মোদী।

টুইটারে প্রোফাইল ছবি বদলালেন মোদী। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

টুইটারে প্রোফাইল ছবি বদলালেন মোদী। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২১ ১১:৩৪
Share: Save:

শেষ বার তিনি টুইটারের প্রোফাইল ছবি বদলেছিলেন ২০২০-র এপ্রিলে। লকডাউনের মেয়াদ বৃদ্ধির ঘোষণার পর পরই। সে সময় প্রোফাইল ছবিতে মোদীকে মণিপুরী স্টোলে মুখ ঢাকা অবস্থায় দেখা গিয়েছিল। তার ঠিক দেড় বছরের মাথায় আবার প্রোফাইল ছবি বদলে ফেললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

প্রেক্ষিতটা সেই করোনাই। ২০২০-র প্রোফাইল ছবি যেমন বার্তা দিয়েছিল করোনার বিরুদ্ধে লড়াইয়ের। এ বার কিন্তু সেই লড়াইয়ে ‘জয়ের বার্তা’ দিতেই ফের নিজের প্রোফাইল ছবি বদলালেন তিনি। এবং একই সঙ্গে টিকাকরণের এই বিশাল কর্মযজ্ঞে তাঁর সরকারের কৃতিত্ব তুলে ধরতে চেয়েছেন।

বৃহস্পতিবারই ভারত ১০০ কোটি টিকাকরণের মাইলফলক ছুঁয়েছে। চিনের পর বিশ্বের দ্বিতীয় দেশ হিসেবে এই কৃতিত্ব অর্জন করেছে ভারত। বৃহস্পতিবার এই কৃতিত্ব অর্জনের পরই মোদী তাঁর টুইটারের প্রোফাইল ছবি বদলান। নতুন এই প্রোফাইলে টিকার একটি শিশি অলঙ্কৃত করা। এবং তার উপরে লেখা ‘অভিনন্দন ভারত! ১০০ কোটি কোভিড ১৯ টিকা দেওয়া হল।’

মোদী টুইট করেন, ‘ইতিহাস রচনা করল ভারত। বিজ্ঞানের জয় দেখলাম। ১৩০ কোটি দেশবাসীর একতার সাক্ষী থাকলাম। চিকিৎসক, চিকিৎসাকর্মী এবং এই বিশাল কর্মযজ্ঞে সামিল সকলকে আন্তরিক অভিনন্দন।’ সরকারি তথ্য বলছে, দেশের ৭৫ শতাংশ পূর্ণবয়স্ক মানুষের প্রথম টিকা হয়েছে। ৩১ শতাংশ পেয়েছেন দু’টি টিকাই। ১৬ জানুয়ারি দেশে প্রথম টিকাকরণ কর্মসূচি শুরু হয়। তার ঠিক সাত মাসের মধ্যেই ৬ অগস্টে ৫০ কোটি টিকাকরণ হয়। তার ৭৬ দিন পরে ১০০ কোটির মাইলফলক ছুঁয়েছে দেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi twitter Profile Picture Vaccination
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE