Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
PM Narendra Modi

হিমাচলে এমস উদ্বোধনে ভোট-বিউগলে ফুঁ মোদীর

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, ২৪৭ একর জমিতে ওই এমস গড়ে উঠেছে। এতে রয়েছে ৭৫০টি সাধারণ শয্যা ও ৬৪টি আইসিইউ শয্যা। হাসাপাতালটি নির্মাণে খরচ হয়েছে ১৪৭০ কোটি টাকা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: পিটিআই

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২২ ০৭:১৫
Share: Save:

চলতি বছরের শেষ দিকে বিধানসভা নির্বাচন হিমাচল প্রদেশে। শীঘ্রই ওই রাজ্যে ভোটের দিন ক্ষণ ঘোষণা করতে চলেছে নির্বাচন কমিশন। এই আবহে আজ সেই হিমাচলের বিলাসপুরে এমস হাসপাতালের উদ্বোধন করতে এসে যেন আক্ষরিক অর্থেই ভোটের বিউগল বাজালেন নরেন্দ্র মোদী। যে কারণে হাসপাতালের আনুষ্ঠানিক উদ্বোধনের পাশাপাশি পুরোদস্তুর নির্বাচনী প্রচারে নামতে দেখা গেল তাঁকে।

আজ বিলাসপুরে এমসের উদ্বোধনের পাশাপাশি একাধিক প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। প্রকল্পের ঘোষণা মঞ্চ থেকে রণশিঙ্গা বাজিয়ে কার্যত ভোটের প্রচারে নেমে বিরোধীদের উদ্দেশে মোদী বলেন, ‘‘আগের কংগ্রেস সরকার শুধু প্রকল্প ঘোষণা করেই দায় সেরে ফেলতো। আমাদের সরকার যেমন প্রকল্প ঘোষণা করে, তেমনই তা শেষও করে। বিলাসপুরের এমস হল তার প্রমাণ।’’ তাঁর দাবি, আগের সরকারের আমলে ভোটের মুখে প্রচুর সংখ্যক শিলান্যাস চোখে পড়ত। কিন্তু বর্তমান কেন্দ্র সরকারের জমানায় তৈরি হওয়া প্রকল্পের উদ্বোধনও নিয়মিত চোখে পড়ে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, ২৪৭ একর জমিতে ওই এমস গড়ে উঠেছে। এতে রয়েছে ৭৫০টি সাধারণ শয্যা ও ৬৪টি আইসিইউ শয্যা। হাসাপাতালটি নির্মাণে খরচ হয়েছে ১৪৭০ কোটি টাকা। উদ্বোধনের পরে হাসপাতালের সি ব্লকের একাংশ ঘুরে দেখেন প্রধানমন্ত্রী। বিলাসপুর থেকে কুলুতে দশেরা উৎসবে যোগ দিতে যান মোদী। এই প্রথম প্রধানমন্ত্রী কুলুতে দশেরা উৎসবে অংশ নিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE