Advertisement
০৬ মে ২০২৪
Narendra Modi

‘আত্মনির্ভর ভারত আত্মমগ্ন নয়’, ভূকম্পে ধ্বস্ত তুরস্ক থেকে ফেরা সেনাদের সঙ্গে দেখা করলেন মোদী

গত ৬ ফেব্রুয়ারি তুরস্কে ভূমিকম্পের পরেই ৭ ফেব্রুয়ারি বিপর্যয় মোকাবিলা বাহিনীর বিশেষ দলকে সে দেশে পাঠায় ভারত। পাঠানো হয়ে বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত চিকিৎসকদের দলকেও।

PM Narendra Modi interacts with relief teams involved in operation dost in Turkey

‘আত্মনির্ভর ভারত আত্মমগ্ন নয়’, ভূকম্পে ধ্বস্ত তুরস্ক থেকে ফেরা সেনাদের সঙ্গে দেখা করলেন মোদী ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ২১:০১
Share: Save:

তুরস্ক থেকে ফেরা সেনার বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যদের সঙ্গে সোমবার দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁদের সামনে বক্তব্যও রাখেন তিনি। সেখানে তিনি বলেন, “যে ভাবে আমাদের সেনা তুরস্কে কাজ করেছে, তা গোটা ভারতকে গর্বিত করেছে।” মানবতার স্বার্থে তাঁরা অসাধারণ কাজ করেছে বলেও প্রশংসা করেন তিনি।

মোদী এ-ও বলেন যে, “সারা বিশ্ব ভারতকে কেবল আত্মনির্ভর দেশ হিসাবেই চেনে না। আত্মমগ্ন না হয়েই যে ভারত কাজ করে, আজ সকলেই জানে।” গত ৬ ফেব্রুয়ারি তুরস্কে ভূমিকম্পের পরেই ৭ ফেব্রুয়ারি মোদীর নির্দেশে বিপর্যয় মোকাবিলা বাহিনীর বিশেষ দলকে সে দেশে পাঠানো হয়। পাঠানো হয়ে বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত চিকিৎসকদের দলকেও। প্রায় দু’সপ্তাহ উদ্ধারকাজ চালানোর পর দেশে ফিরে এসেছে সেনাবাহিনীর সদস্যরা।

তুরস্কের হাটায় শহরে আহত মানুষদের চিকিৎসা করার জন্য অস্থায়ী শিবির গড়ে চিকিৎসকদের দলটি। সেখানে প্রায় ৪ হাজার মানুষের চিকিৎসা করেন তাঁরা। তাঁদের কাজের প্রশংসা করে তুরস্ক প্রশাসনও। সোমবার প্রশংসাবার্তা এল স্বয়ং দেশের প্রধানমন্ত্রীর কাছ থেকে। বিদেশমন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী আগেই জানিয়েছিলেন ‘অপারেশন দোস্ত’-এ তুরস্কে যাওয়া সেনার উদ্ধারকারী দল এবং চিকিৎসকদের দল ভারতে ফিরে এসেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE