Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Vande Bharat Express

বৃহস্পতিবার থেকে ছুটবে পুরী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী

২০ মে, শনিবার থেকে নিয়মিত চলবে বন্দে ভারত এক্সপ্রেস। হাওড়া-পুরী যাতায়াতে সময় লাগবে সাড়ে ৬ ঘণ্টা। সপ্তাহে শুধু বৃহস্পতিবার চলবে না এই ট্রেন।

PM Narendra Modi will inaugurate Puri-Howrah Vande Bharat Express from Puri station on Thursday

রী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৩ ২০:১৫
Share: Save:

এ বার পুরী-হাওড়া রুটেও ছুটবে বন্দে ভারত এক্সপ্রেস। বৃহস্পতিবার পুরী থেকে এই ট্রেনযাত্রার সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তা ছাড়াও ওড়িশায় প্রায় ৮০০০ কোটি টাকার রেলপ্রকল্পের উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি। তবে সশরীরে ওড়িশায় উপস্থিত থাকবেন না মোদী। ভার্চুয়াল মাধ্যমেই যাবতীয় রেলপ্রকল্পের উদ্বোধন করবেন তিনি।

রেলের তরফে আগেই জানানো হয়েছিল, বৃহস্পতিবার থেকে চালু হচ্ছে হাওড়া-পুরী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস। ওই দিনই পুরী থেকে যাত্রা শুরু করবে এই ট্রেন। ২০ মে, শনিবার থেকে নিয়মিত চলবে বন্দে ভারত এক্সপ্রেস। হাওড়া-পুরী যাতায়াতে সময় লাগবে সাড়ে ৬ ঘণ্টা। সপ্তাহে শুধু বৃহস্পতিবার চলবে না এই ট্রেন।

ভারতীয় রেল জানিয়েছে, হাওড়া থেকে সকাল ৬টা ১০ মিনিটে ছাড়বে ২২৮৯৫ বন্দে ভারত এক্সপ্রেস। পুরী পৌঁছবে দুপুর ১২টা ৩৫ মিনিটে। পুরী থেকে ওই দিনই দুপুর ১টা ৫০ মিনিটে ছাড়বে বন্দে ভারত। হাওড়া পৌছবে রাত ৮টা ৩০ মিনিটে। ১৬ কামরার এই ট্রেন হাওড়া থেকে পুরী যাওয়ার পথে থামবে খড়্গপুর, বালেশ্বর, ভদ্রক, জাজপুর, কেওনঝড়, কটক, ভুবনেশ্বর, খুরদা রোড স্টেশনে। বুধবার থেকে এই ট্রেনের টিকিট কাটতে পারছেন যাত্রীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vande Bharat Express Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE