Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rajnath Singh

PoK india’s part: পাক অধিকৃত কাশ্মীর ভারতেরই অবিচ্ছেদ্য অংশ, কার্গিল দিবসে মন্তব্য রাজনাথ সিংহের

রাজনাথ বলেন, ‘‘পাক অধিকৃত কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ। বাবা অমরনাথ ভারতে, আর মা সারদা শক্তি নিয়ন্ত্রণরেখার ওপারে, এটা হতে পারে নাকি!’’

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
জম্মু শেষ আপডেট: ২৪ জুলাই ২০২২ ২১:৫১
Share: Save:

পাকিস্তান অধিকৃত কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ। কার্গিল বিজয় দিবসের অনুষ্ঠানে বললেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ।

জম্মুতে ২৩ তম কার্গিল দিবসের অনুষ্ঠানে রাজনাথ বলেন, ‘‘পাক অধিকৃত কাশ্মীর নিয়ে সংসদে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা বাস্তবায়িত করতে আমরা বদ্ধপরিকর। পাক অধিকৃত কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ ছিল, আছে এবং থাকবে। বাবা অমরনাথ ভারতে, আর মা সারদা শক্তি নিয়ন্ত্রণরেখার ওপারে, এটা হতে পারে নাকি!’’ প্রসঙ্গত, সারদাপীঠ হিন্দু দেবী সরস্বতীর মন্দির।

রাজনাথ দাবি করেন, আজকের ভারত ১৯৬২-এর তুলনায় অনেক শক্তিশালী। বলেন, ‘‘১৯৬২-তে চিন আমাদের জমি দখল করেছিল। সেই সময় পণ্ডিত জওহরলাল নেহরু আমাদের প্রধানমন্ত্রী। আমি তাঁর উদ্দেশ্য নিয়ে প্রশ্ন করতে চাই না। কিন্তু উদ্দেশ্য সৎ থাকলেও নীতি নিয়ে এ কথা প্রযোজ্য না-ও হতে পারে। আজকের ভারত পৃথিবীর সবচেয়ে শক্তিশালী দেশের মধ্যে গণ্য হয়।’’ এই প্রসঙ্গেই তিনি জানান, আজকের ভারতের যা শক্তি, তাতে তাঁর দিকে কেউ চোখ তুলে তাকালে ফল ভুগতে হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajnath Singh POK pakistan India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE