Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Drug Smuggling

দিল্লিতে বিলাসবহুল বাড়িতে মাদকের আস্তানা! খোঁজ মিলল মাদক তৈরির অত্যাধুনিক কারখানারও

বাড়ির পাশেই যে মাদক পাচারের বিরাট চক্র গড়ে উঠেছে তা ঘুণাক্ষরেও আঁচ করতে পারেননি স্থানীয়রা। তাঁদের দাবি, ওই বিলাসবহুল বাড়িতে চার বিদেশি থাকতেন। খুব একটা লোকজনের যাতায়াত ছিল না।

ধৃতদের মধ্যে এক জন। ছবি: সংগৃহীত।

ধৃতদের মধ্যে এক জন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:১৫
Share: Save:

এক বিলাসবহুল বাড়ি থেকে চার মাদক পাচারকারীকে গ্রেফতার করল দিল্লি পুলিশ। ধৃতেরা চার জনই বিদেশি। তাঁদের মধ্যে তিন জন নাইজেরিয়ার এবং এক জন কেনিয়ার নাগরিক। শুধু তাই-ই নয়, মাদক তৈরির একটি অত্যাধুনিক কারখানারও হদিস মিলেছে উত্তরপ্রদেশের গ্রেটার নয়ডায়।

বাড়ির পাশেই যে মাদক পাচারের বিরাট চক্র গড়ে উঠেছে তা ঘুণাক্ষরেও আঁচ করতে পারেননি স্থানীয়রা। প্রতিবেশীদের দাবি, ওই বিলাসবহুল বাড়িতে চার বিদেশি থাকতেন। খুব একটা লোকজনের যাতায়াত ছিল না। তাঁরা কারও সঙ্গে খুব একটা কথাও বলতেন না। ফলে এলাকায় বিদেশি এলেও তাঁদের নিয়ে সন্দেহ দানা বাঁধেনি প্রতিবেশীদের মনে। কিন্তু তাঁদের ধারণা ভাঙল পুলিশের অভিযানে। শুধু তাই-ই নয়, ওই বিলাসবহুল বাড়িতে যে মাদকের রমরমা চক্র চলত, তা জানতে পেরে তাঁরা যেন বিশ্বাসই করতে পারছিলেন না।

পুলিশ জানিয়েছে ধৃতেরা হলেন, এজ়ে উচেনা জেমস, আলিটুমো ইফেদি শেডর‌্যাক, ইবে এমেকা চিবুজ়ো। তাঁরা সকলেই নাইজেরিয়ার নাগরিক। ইভো ওসিতা নামে কেনিয়ার এক নাগরিককেও গ্রেফতার করা হয়েছে। মাদক পাচারের অভিযোগে আগেও গ্রেফতার হয়েছিলেন এজ়ে এবং আলিটুমো। শর্তসাপেক্ষে তাঁরা জামিন পেয়েছেন। জামিন পাওয়ার পর দিল্লিতেই একটি বিলাসবহুল বাড়িতে থাকছিলেন তাঁরা। সেখান থেকেই তাঁরা মাদকচক্র চালাচ্ছিলেন।

ধৃতদের জেরা করে গ্রেটার নয়ডায় মাদক তৈরির অত্যাধুনিক একটি কারখানারও হদিস পায় দিল্লি পুলিশ। সেই কারখানা থেকে ৪৪৫ গ্রাম মেথামফেটামাইন, প্রায় ২১ কেজির মতো মাদক তৈরির কাঁচামাল, মাদক পরীক্ষানিরীক্ষার যন্ত্রপাতি উদ্ধার হয়। পুলিশ জানিয়েছে, দিল্লি এবং তার পার্শ্ববর্তী এলাকায় এই মাদক পাচার করা হত। কোথায় কোথায় সেই মাদক পাচার হত, তা খতিয়ে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Drug Smuggling Delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE