Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Karauli

Karauli: করৌলী: আগুন থেকে শিশুকে বাঁচালেন পুলিশকর্মী

রাজস্থান পুলিশ তাদের পোর্টালে ওই ছবি তুলে দিয়েছে। উচ্ছ্বসিত নেট নাগরিকেরা। তবে নরেশ বলছেন, ‘‘আমি শুধু আমার দায়িত্ব পালন করেছি।’’

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
করৌলী শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২২ ০৭:৩০
Share: Save:

গোষ্ঠী সংঘর্ষে জ্বলছে দু’টি দোকান। আর তার পিছনের একটি বাড়িতে আটকে পড়েছেন কয়েকজন মহিলা। তাঁদের একজনের কোলে একটি শিশু। আগুনের ভিতরে ঝাঁপিয়ে পড়ে সেই শিশুটিকে কোলে করে বের করে নিয়ে এসেছেন রাজস্থান পুলিশের কনস্টেবল নরেশ শর্মা। ভাইরাল হয়েছে তাঁর সেই কাজের ভিডিয়ো। প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

শনিবার একটি শোভাযাত্রায় পাথর ছোড়াকে কেন্দ্র করে গোষ্ঠী সংঘর্ষ হয় রাজস্থানের করৌলীতে। আজ ওই ঘটনায় ৪৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। সাত জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। পুলিশ জানিয়েছে, গোষ্ঠী সংঘর্ষের ঘটনার সঙ্গে যুক্ত থাকার অভিযোগে ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে। ৩৩ জনকে গ্রেফতার করা হয়েছে কার্ফু না মানায়। এই মুহূর্তে করৌলীর পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও অপ্রীতিকর ঘটনা এড়াতে কার্ফু বজায় রয়েছে।

তবে গোষ্ঠী সংঘর্ষের আগুনের মধ্যেও যে ভাবে একটি শিশুর জীবন বাঁচিয়েছেন পুলিশ কনস্টেবল শর্মা, তা প্রশংসা পেয়েছে সকলের কাছে। ওই পুলিশকর্মী জানিয়েছেন, সেদিনের শোভাযাত্রার নিরাপত্তা দিতে উপস্থিত ছিলেন তিনি। আচমকাই ঢিল ছোড়া শুরু হয়ে যায়। আহত হয়ে রাস্তায় পড়ে ছিলেন দু’জন। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেন। তারপর দেখেন, দু’টি দোকান জ্বলছে। অন্য পুলিশকর্মীরা ব্যস্ত হয়ে পড়েছেন আগুন নেভাতে আর উদ্ধারকাজে। ৩১ বছর বয়সি নরেশের চোখ যায় জ্বলতে থাকা দু’টি দোকানের ঠিক পিছনে একটি বাড়ির দিকে।

তিনি দেখেন, আগুনের মধ্যে আটকে পড়েছেন দু-তিন জন মহিলা। একজনের কোলে একটি শিশু। আগুনের শিখা সেই বাড়ির দরজার কাছে পৌঁছে গিয়েছে। একজন মহিলা নরেশের সাহায্য চান। অমনি আগুনের ভিতরে ঝাঁপিয়ে পড়ে বাড়িটিতে পৌঁছে যান ওই পুলিশকর্মী। একটি শালের ভিতরে ঢাকা ছিল শিশুটি। তাঁকে বুকের কাছে নিয়ে আগুনের শিখা পেরিয়ে বাইরে বেরিয়ে আসেন নরেশ। ওই মহিলাদেরও বলেন, তাঁকে অনুসরণ করতে। আগুন থেকে শিশুটিকে উদ্ধার করে পরিবারের হাতে তুলে দেন নরেশ।

রাজস্থান পুলিশ তাদের পোর্টালে ওই ছবি তুলে দিয়েছে। উচ্ছ্বসিত নেট নাগরিকেরা। তবে নরেশ বলছেন, ‘‘আমি শুধু আমার দায়িত্ব পালন করেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Karauli Fire Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE