Advertisement
০২ মে ২০২৪
Prashant Kishor

নীতীশ কুমারকে ঘেরাও করব! বিহারের মুখ্যমন্ত্রীকে ‘হুঁশিয়ারি’ প্রশান্ত কিশোরের

এ বার গত স্বাধীনতা দিবসে নীতীশের মন্তব্যকে হাতিয়ার করলেন প্রশান্ত কিশোর। বিহারে ‘পদযাত্রা’ কর্মসূচি থেকে নীতীশকে চ্যালেঞ্জ করেছেন পিকে।

আবার নীতীশকে আক্রমণ পিকের।

আবার নীতীশকে আক্রমণ পিকের। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২২ ১১:৩২
Share: Save:

আবার বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে তীব্র আক্রমণ করলেন ভোটকুশলী প্রশান্ত কিশোর (পিকে)। এ বার জেডি (ইউ) প্রধানকে কটাক্ষ করে তাঁর প্রাক্তন রাজনৈতিক সতীর্থের মন্তব্য, ‘‘এ বার নীতীশ কুমার ঘেরাও হবেন।’’ এমনকি, অন্যদের নিয়ে তিনিও মুখ্যমন্ত্রীকে ঘেরাও করবেন বলে জানালেন পিকে।

বিহারে বেকারত্ব সমস্যা নিয়ে ধারাবাহিক ভাবে নীতীশ সরকারকে একহাত নিচ্ছেন এই ভোটকুশলী। এ বার তিনি জানালেন প্রতিশ্রুতি রক্ষা করতে না পারলে মানুষের কাছে জবাবদিহি করতে হবে বিহারের মুখ্যমন্ত্রীকে। পিকের কথায়, ‘‘প্রতিশ্রুতি মাফিক ১০ লক্ষ বেকারের কর্মসংস্থান না করতে পারলে ঘেরাও হবেন নীতীশ।’’ পিকের দাবি, বিহারের যুবক-যুবতীও ছেঁকে ধরবেন মুখ্যমন্ত্রীকে।

বিজেপির সঙ্গে জোট-সম্পর্ক ছিন্ন করে আবার মহাগঠবন্ধনে ফিরেছেন নীতীশ। তবে এক সময় তাঁর নির্বাচনী প্রচারের দায়িত্বে থাকা এবং জেডি (ইউ)-এর প্রাক্তন সহ-সভাপতি প্রশান্ত কিশোরের সমালোচনা থামেনি। এ বার গত স্বাধীনতা দিবসে নীতীশের মন্তব্যকে হাতিয়ার করলেন তিনি।

নীতীশের প্রতিশ্রুতি ছিল রাজ্যে ১০ লক্ষ সরকারি চাকরি এবং মোট ২০ লক্ষ বেকারের কর্মসংস্থান তৈরি হবে বিহারে। বিহারে ‘পদযাত্রা’ কর্মসূচি থেকে নীতীশকে চ্যালেঞ্জ করেছেন পিকে। পাশাপাশি লালু-পুত্র তথা বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদবের উদ্দেশেও মন্তব্য করেছেন নীতীশ। বলেন, ‘‘আরজেডি দলের তরফেও উপমুখ্যমন্ত্রী তেজস্বী প্রতিশ্রুতি দিয়েছিলেন। বলেছিলেন, নতুন সরকারের আমলে যুবক-যুবতীর কর্মসংস্থান হবে।’’ এর পর তাঁর সংযোজন, ‘‘কথা মতো ১০ লক্ষ চাকরি না হলে রাজ্যের যুবক-যুবতীকে নিয়ে আমি নীতীশ কুমারকে ঘেরাও করব।’’

প্রসঙ্গত, ২০২০ সালে দলবিরোধী কাজের অভিযোগে পিকেকে বহিষ্কার করে নীতীশের দল। সে সময় সিএএ নিয়ে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশের অবস্থান এবং বিজেপিকে সমর্থনের সমালোচনা করেছিলেন পিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Prashant Kishor Nitish Kumar Bihar Unemployment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE