Advertisement
২২ জুন ২০২৪
Prashant Kishor

বিজেপির সঙ্গে গোপন যোগাযোগ, নীতীশের বিরুদ্ধে এ বার ‘প্রমাণ’ দিলেন প্রশান্ত কিশোর

বিহারে ক্ষমতার পালাবদলের পর থেকেই ধারাবাহিক ভাবে নীতীশকে নিশানা করে চলেছেন তাঁর একদা সহকারী পিকে। এমনকি বলেছেন, ‘‘নীতীশজি মুখ্যমন্ত্রীর কুর্সিতে ফেভিকল লাগিয়ে বসেছেন।’’

নীতীশ কুমারকে ফের নিশানা করলেন পিকে।

নীতীশ কুমারকে ফের নিশানা করলেন পিকে।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২২ ০৯:২৫
Share: Save:

বিজেপির সঙ্গে তলে তলে যোগাযোগের পথ খোলা রাখতেই রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান পদে জেডি (ইউ) সাংসদ হরিবংশ সিংহকে রেখে দিয়েছেন নীতীশ কুমার! ভোটকুশলী প্রশান্ত কিশোর (পিকে) এমনই দাবি করলেন এ বার। তাঁর বক্তব্য, নরেন্দ্র মোদী সরকারের আমলে শাসক জোটের কাছেই রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যানের পদ রয়েছে।

এনডিএ ছেড়ে বিহারে কংগ্রেস-আরজেডি-বামেদের ‘মহাগঠবন্ধনে’ শামিল হওয়ার পরেও জেডি(ইউ) সাংসদ হরিবংশকে পদ ছাড়ার নির্দেশ দেননি নীতীশ। বিজেপির সঙ্গে তাঁর গোপন যোগাযোগের এটাই প্রমাণ।

বিহারে ক্ষমতার পালাবদলের পর থেকেই ধারাবাহিক ভাবে নীতীশকে নিশানা করে চলেছেন তাঁর একদা সহকারী পিকে। কখনও বলেছেন, ‘‘নীতীশজি মুখ্যমন্ত্রীর কুর্সিতে ফেভিকল লাগিয়ে বসেছেন।’’ কখনও বলেছেন, ‘‘নীতীশজি আমাকে জেডি(ইউ)-এর দায়িত্ব নিতে বললেও আমি রাজি হইনি।’’ এমনকি, বিহারে ‘মহাগঠবন্ধনের’ সরকার বেশিদিন টিকবে না বলেও ‘ভবিষ্যবাণী’ করেছেন তিনি।

একদা নীতীশ কুমারের ঘনিষ্ঠ পিকে জেডি(ইউ)-তে যোগ দেওয়ার পরে ২০১৮ সালে তাঁকে দলের সহ-সভাপতি করা হয়েছিল। কিন্তু নীতীশের সঙ্গে মতবিরোধের কারণে ২০২০ সালে জেডি (ইউ) থেকে বহিষ্কৃত হন তিনি। কয়েক মাস আগেই পিকে জানিয়েছিলেন, তিনি নতুন রাজনৈতিক কর্মকাণ্ড বিহার থেকেই শুরু করতে চলেছেন। ঘোষণা করেছিলেন ‘জন সূরয যাত্রা’র। আপাতত, বিহারে জনসংযোগ কর্মসূচিতে ব্যস্ত পিকে। বৃহস্পতিবার তিনি অভিযোগ করেছিলেন এনডিএ ছাড়লেও বিজেপির সঙ্গে তলে তলে যোগাযোগ রেখেছেন নীতীশ। শুক্রবার পিকের প্রশ্ন, ‘‘নীতীশজি এনডিএ ছাড়ার পরেই কেন আপনার দলের নেতা রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান পদে?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE