Advertisement
২০ এপ্রিল ২০২৪
Padma Award

৫৪ জন কৃতীর হাতে পদ্ম সম্মান তুলে দিলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু

পদ্মভূষণ সম্মান গ্রহণ করেন শিল্পপতি কুমারমঙ্গলম বিড়লা, সঙ্গীতশিল্পী সুমন কল্যাণপুর, শিক্ষাবিদ কপিল কপূর এবং ধর্ম প্রচারক কমলেশ ডি পটেল।

প্রাক্তন বিদেশ মন্ত্রীর এসএফ কৃষ্ণার হতে পদ্ম বিভূষণ তুলে দিচ্ছেন রাষ্ট্রপতি।

প্রাক্তন বিদেশ মন্ত্রীর এসএফ কৃষ্ণার হতে পদ্ম বিভূষণ তুলে দিচ্ছেন রাষ্ট্রপতি। ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ২৩:৩২
Share: Save:

ঘোষণা হয়েছিল আগেই। বুধবার আনুষ্ঠানিক ভাবে ৫৪ জনের হাতে পদ্ম-সম্মান তুলে দিলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। বুধবার বিকেলে রাষ্ট্রপতি ভবনে হয় পদ্ম সম্মান বিতরণ অনুষ্ঠান।

প্রাক্তন বিদেশমন্ত্রী এসএম কৃষ্ণ বুধবার রাষ্ট্রপতির হাত থেকে পদ্ম সম্মান গ্রহণ করেন। পদ্মভূষণ সম্মান গ্রহণ করেন শিল্পপতি কুমারমঙ্গলম বিড়লা, সঙ্গীতশিল্পী সুমন কল্যাণপুর, শিক্ষাবিদ কপিল কপূর এবং ধর্ম প্রচারক কমলেশ ডি পটেল। এ ছাড়া ৪৭ জনের হাতে পদ্মশ্রী সম্মান তুলে দেন রাষ্ট্রপতি।

প্রসঙ্গত, এ বছর মোট ১০৬ জনকে পদ্মসম্মান দেওয়া হচ্ছে, যার মধ্যে পদ্মবিভূষণ পাচ্ছেন ৬ জন। ৯ জন পাচ্ছেন পদ্মভূষণ সম্মান। পদ্মশ্রী দেওয়া হচ্ছে ৯১ জনকে। মরণোত্তর পদ্মসম্মান পেয়েছেন তিন জন— উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা মুলায়ম সিংহ যাদব এবং বাঙালি চিকিৎসক তথা ওআরএসের উদ্ভাবক দিলীপ মহলানবিশ এবং স্থপতি বালকৃষ্ণ দোশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE